সৌদি আরবের নাজরানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালন

3

যথাযত মর্যাদা ও শোকাবহ পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়েছে।সৌদি আরব নাজরান আওয়ামীলিগ এর উদ্দগে আলোচনা ও দোওয়া মাহফিল ও করা হয় ভিবিন্ন এলাকা থেকে নেতা কর্মী এতে উপস্তিত ছিলেন।

এছাড়া চিকিৎসক,ব্যাবসাহী, শিক্ষক ও বিভিন্ন কমিউনিটি নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশার বাংলাদেশীরা ।অনুষ্ঠানে সভাপতিত্ব: -মজিবুর রহমান সুমন এবং প্রধান অতিথি ছিলেন ডা: ফেরদাউস

বিশেষ অতিথি ছিলেন আব্দুল কুদ্দুছ মিয়া তীনি বলেন, বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামী জীবন, আদর্শ ও বাংলাদেশের স্বাধীনতায় তাঁর অবিস্মরণীয় অবদানের কথা তুলে ধরে বলেন, প্রধান অতিথি বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা একটি স্বাধীন দেশ পেতাম না। বঙ্গবন্ধু ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের প্রতিটি আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন, ১৯৭১ সালের ৭ মার্চ তাঁর ঐতিহাসিক ভাষণের মাধ্যমে তিনি মুক্তিযুদ্ধের দিক নির্দেশনা দিয়ে গেছেন। তাঁর স্বাধীনতার আহবানে সাড়া দিয়ে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা জাতির পিতাকে হত্যার মাধ্যমে জাতির ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় রচনা করেছিল। বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তাঁর স্বপ্ন, আদর্শ, চেতনা ও মূল্যবোধ ছড়িয়ে পড়েছে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে। আব্দুল কুদ্দুস চৌথরী  সঞ্চাালনায় আরও বক্তব্য রাখেন: মহিদুজ্জামান টিটু , শামছুল আলম , কাজী আনিসুজামান উজ্জল , ইলিয়াচ আলী ,  মহিদুজ্জামান টিটু , শামছুল আলম , কাজী আনিসুজামান উজ্জল , ইলিয়াচ আলী প্রমুখ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here