শুক্রবার , ডিসেম্বর ৬ ২০১৯
Breaking News
Home / ফিচার / শাওমির ভাঁজ করা ফোনে নতুন চমক!

শাওমির ভাঁজ করা ফোনে নতুন চমক!

:ভাঁজ করা ফোন বা স্ক্রিন ফোল্ডিং ফোন নিয়ে কাজ করছে অনেকেই। সবার আগে এই ধরনের ফোন আনার কথা ছিল স্যামসাং এর। কিন্তু তার আগেই বাজারে এই ফোন ছেড়ে সকল আলো কেড়ে নেয় চাইনিজ প্রতিষ্ঠান রয়েলি।

তবে আরেক চাইনিজ জায়ান্ট শাওমি কিন্তু ভাঁজ করা ফোনে নতুন চমক দেখাচ্ছে। শাওমি আগেই ভাঁজ করা স্ক্রিনের ফোন আনার ঘোষণা দিয়েছিল। তবে তাদের সেই ঘোষণা চমকে পরিণত হয়েছে সম্প্রতি তাদের সহ-প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান লিন বিনের আপলোড করা এক ভিডিওতে।

মাত্র ৫১ সেকেন্ডের এই ভিডিওতে দেখা গেছে শাওমির ভাঁজ করা স্ক্রিনের ফোন। তবে চমক ছিল ভিডিওর মাঝামাঝিতে। সেখানে দেখা যায়, এক ব্যক্তি শাওমির ট্যাবলেট সাইজ ফোন ব্যবহার করছেন, কিছুক্ষণ পর সেটার দুইদিক দিয়ে ভাঁজ করে সেটাকে ফোনের আকার দিচ্ছে! অর্থাৎ রয়েলি বা স্যামসাং এর স্ক্রিন ভাঁজ করা যায় মাঝখান দিয়ে। আর শাওমির ট্যাবলেট সাইজ ফোন দুই পাশ দিয়ে ভাঁজ করে দুই পাশ নিচের দিকে রাখা যায়। আর তখন ট্যাবলেটের আকার নেয় একটি ফোনের মতো।

শাওমির এই খসড়া ফোন দুটি নামে বাজারে আসতে পারে। এআই ডুয়াল ফ্লেক্স অথবা এমআই মিক্স ফ্লেক্স। তবে এই দুই খসড়া নামও চূড়ান্ত নয়। তারা নামের ব্যাপারে এখনো পরামর্শ চাচ্ছে।

শাওমির ভিডিওতে বলা হয়, এটাই পৃথিবীর প্রথম ডুয়েল ফ্লোল্ডেবল ফোন। এবং শাওমির প্রথম ভাঁজ করা ফোন। এই ফোনে অনেক প্রযুক্তিগত চ্যালেঞ্জ ছিল, যা নিয়ে তারা কাজ করেছে। ভিডিওতে আরও বলা হয়, এই ফোনের নাম বা অন্যান্য বিষয়ে কোনো সাজেশন থাকলে তা যেন কমেন্টে বলা হয়। শাওমির চেয়ারম্যান ‘উইবো’ তে এই ভিডিও শেয়ার করেন।

About Modabber Hossain

Check Also

আমার আমি

রোমেনা আফরোজ : সিগারেটের গন্ধটা একেবারেই পছন্দ নয়। দূর থেকে গন্ধ কিংবা ধোঁয়া উড়ে এলেও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
ইতালীতে ৫ তলার জানালা দিয়ে পরে শিশুর মৃত্যু নাচোলে ফেনসিডিল সহ আটক -২ সাংবাদিক মোস্তাক হোসেন স্মৃতি পদক পেলেন চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্ট সাংবাদিক ফয়সাল আজম অপু ২০২০ সালের হজ চুক্তি সম্পন্নঃ এবার হজ করবে ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন। রয়েল প্যাথলজি সেন্টারের শুভ উদ্বোধন রাঙ্গুনিয়া ঘাগরা ইউনিয়ন ভূমি অফিস সীমাহীন দুর্নীতির আখড়ায় পরিনত হজ্ব চুক্তি স্বাক্ষর করতে জেদ্দায় ধর্মপ্রতিমন্ত্রী নেতৃত্বে পৌছঁলেন প্রতিনিধিদল অগ্নিদগ্ধ আলমগীর এর হতে আর্থিক অনুদান লোহগাড়া প্রবাসী সমিতি ইতালীতে ভেনিস বাংলা স্কুলে বার্ষিক পরীক্ষা সম্পন্ন। বিএনপি ভালো কোনো সৃষ্টিশীল চিন্তা করতে পারেনা: দিলীপ বড়ুয়া