শাওমির ভাঁজ করা ফোনে নতুন চমক!

3

:ভাঁজ করা ফোন বা স্ক্রিন ফোল্ডিং ফোন নিয়ে কাজ করছে অনেকেই। সবার আগে এই ধরনের ফোন আনার কথা ছিল স্যামসাং এর। কিন্তু তার আগেই বাজারে এই ফোন ছেড়ে সকল আলো কেড়ে নেয় চাইনিজ প্রতিষ্ঠান রয়েলি।

তবে আরেক চাইনিজ জায়ান্ট শাওমি কিন্তু ভাঁজ করা ফোনে নতুন চমক দেখাচ্ছে। শাওমি আগেই ভাঁজ করা স্ক্রিনের ফোন আনার ঘোষণা দিয়েছিল। তবে তাদের সেই ঘোষণা চমকে পরিণত হয়েছে সম্প্রতি তাদের সহ-প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান লিন বিনের আপলোড করা এক ভিডিওতে।

মাত্র ৫১ সেকেন্ডের এই ভিডিওতে দেখা গেছে শাওমির ভাঁজ করা স্ক্রিনের ফোন। তবে চমক ছিল ভিডিওর মাঝামাঝিতে। সেখানে দেখা যায়, এক ব্যক্তি শাওমির ট্যাবলেট সাইজ ফোন ব্যবহার করছেন, কিছুক্ষণ পর সেটার দুইদিক দিয়ে ভাঁজ করে সেটাকে ফোনের আকার দিচ্ছে! অর্থাৎ রয়েলি বা স্যামসাং এর স্ক্রিন ভাঁজ করা যায় মাঝখান দিয়ে। আর শাওমির ট্যাবলেট সাইজ ফোন দুই পাশ দিয়ে ভাঁজ করে দুই পাশ নিচের দিকে রাখা যায়। আর তখন ট্যাবলেটের আকার নেয় একটি ফোনের মতো।

শাওমির এই খসড়া ফোন দুটি নামে বাজারে আসতে পারে। এআই ডুয়াল ফ্লেক্স অথবা এমআই মিক্স ফ্লেক্স। তবে এই দুই খসড়া নামও চূড়ান্ত নয়। তারা নামের ব্যাপারে এখনো পরামর্শ চাচ্ছে।

শাওমির ভিডিওতে বলা হয়, এটাই পৃথিবীর প্রথম ডুয়েল ফ্লোল্ডেবল ফোন। এবং শাওমির প্রথম ভাঁজ করা ফোন। এই ফোনে অনেক প্রযুক্তিগত চ্যালেঞ্জ ছিল, যা নিয়ে তারা কাজ করেছে। ভিডিওতে আরও বলা হয়, এই ফোনের নাম বা অন্যান্য বিষয়ে কোনো সাজেশন থাকলে তা যেন কমেন্টে বলা হয়। শাওমির চেয়ারম্যান ‘উইবো’ তে এই ভিডিও শেয়ার করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here