মঙ্গলবার , অক্টোবর ১৫ ২০১৯
Breaking News
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ১৫ হাজার পর্নো ও ২ হাজার জুয়ার সাইট বন্ধ

১৫ হাজার পর্নো ও ২ হাজার জুয়ার সাইট বন্ধ

নিজস্ব প্রতিবেদক : ১৫ হাজার ৬৩৬টি পর্নো ও ২ হাজার ২৩৫টি জুয়ার সাইট বন্ধ হচ্ছে। মঙ্গলবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার তার ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছেন। এ ছাড়া রোববার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ৫৬টি ওয়েবসাইট (ডোমেইন নাম) বন্ধ করতে দেশের আইআইজিগুলোকে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) নির্দেশ পাঠায়। শিশুদের জন্য ক্ষতিকর কনটেন্ট আছে এমন সাইটগুলো বিটিআরসির পাঠানো ব্লকের তালিকায় রয়েছে।

সোমবার দুপুরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ সম্পর্কিত স্ট্যাটাসে লিখেছেন, ‘এবার খোঁজ পেলাম ১৫ হাজার ৬৩৬টি পর্নো ও ২ হাজার ২৩৫টি জুয়ার সাইট। সঙ্গে আছে টিকটক ও বিগো। সবগুলোতেই পড়ছে তালা।’

পর্নো ওয়েবসাইট বন্ধের ব্যাপারে দীর্ঘদিন ধরে সর্বোচ্চ কঠোর অববস্থানের কথা জানিয়ে আসছে সরকার।

সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমকেও এ ব্যাপারে কঠোর অবস্থানে থাকতে দেখা গেছে। কয়েক দফায় পর্নো ওয়েবসাইট বন্ধে কার্যকরী অবস্থান নেন তিনি।

পর্নো ওয়েবসাইট বন্ধ করার বিষয়টি দেশের সর্বোচ্চ আদালত পর্যন্ত গড়ায় গত নভেম্বরে। ওই সময় এক রিটের শুনানি নিয়ে ছয় মাসের জন্য দেশের সব পর্নোগ্রাফি ওয়েবসাইট বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট।

এর আগে পাঁচ দফায় বিটিআরসি প্রায় চার হাজার পর্নো সাইট বন্ধ করার নির্দেশ দেয়।

About Faizullah Mamun

Check Also

বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবা মিলবে সেপ্টেম্বরে

বিশেষ সংবাদদাতা : আগামী সেপ্টেম্বরের শেষ দিকে বাংলাদেশের জন্য গর্ব বঙ্গবন্ধু স্যাটেলাইটের বাণিজ্যিক ব্যবহার শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ