মঙ্গলবার , অক্টোবর ১৫ ২০১৯
Breaking News
Home / বিভাগীয় সংবাদ / চট্টগ্রাম বিভাগ / আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে রাঙ্গুনিয়ায় উৎসবের আমেজ

আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে রাঙ্গুনিয়ায় উৎসবের আমেজ

রাঙ্গুনিয়া প্রতিনিধি : দলকে সু-সংগঠিত ও গতিশীল করতে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে রাঙ্গুনিয়ায় দলীয় নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বইছে। ২৭ জুলাই ইছাখালী নুর জাহান কমিউনিটি সেন্টার চত্বরে বাংলাদেশ আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল করার লক্ষে ১৫টি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে মিছিল, মিটিং, সভা-সমাবেশ করা হচ্ছে।

চৌমুহনী-গাবতল, পারুয়া-রাজারহাট, গোডাউন-রাজারহাট, চট্টগ্রাম-কাপ্তাই, চট্টগ্রাম-রাঙগামাটি সড়কের দু’পাশে সহ ইতিমধ্যে ব্যানারে ব্যানারে ছেয়ে গেছে রাঙ্গুনিয়া উপজেলা। ১৫টি ইউনিয়নে তৃণমুল নেতাদের গতি এখন বেড়ে গিয়ে ছুটে চলছেন কর্মীদের বাড়ীতে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেজবুকে আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি-সাধারন সম্পাদক সহ বিভিন্ন পদে আগ্রহীদের পক্ষে প্রচার-প্রচারণা চালাচ্ছেন নেতাকর্মীরা। দলের দু-সময়ের নির্যাতন, হামলা-মামলা সহ বিভিন্ন ফিরিস্তি তুলে ধরে দলের হাই কমান্ডেকে দৃষ্টিগোছর করার চেষ্ঠা চালাচ্ছেন বলে জানা গেছে। কেউ কেউ কেন্দ্রীয় হাই কমান্ডের সাথে যোগযোগ করে দোয়া-আর্শীবাদ নিয়ে মুল পদে আসীন হতে তদবির করে যাচ্ছেন বলে জানা গেছে।

প্রবাসী আওয়ামীলীগ নেতা সাজ্জাতুল ইসলাম রুবেল বলেন, আওয়ামীলীগের সম্মেলনে তৃণমুলের প্রাণের দাবী দলের দু:সময়ের ত্যাগী নেতাদের যথাযথ মুল্যায় করে সংগঠনকে শক্তিশালী করবেন রাঙ্গুনিয়া গণমানুষের জননেতা তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ এম.পি। উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আবু তাহের বলেন, সম্মেলনকে ঘিরে রাঙ্গুনিয়া জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। সম্মেলন সফল করতে প্রতিটি ইউনিয়নে সভা-সমাবেশ হচ্ছে। অতিতের রাজনীতি বিবেচনা করে যোগ্য ব্যাক্তিকে দায়িত্ব দিলে দল সু-সংগঠিত ও শক্তিশালী হবে।

বর্তমান রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব খলিলুর রহমান চৌধুরী। বিগত ৬ বছর পূর্বে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী মোহাম্মদ জসীম দল থেকে নমিনেশন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ে বিপুল ভোটে হেরে দল থেকে নীরবে সরে দাঁড়ান। সেই থেকে সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) হিসেবে ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদার দায়িত্ব পালন করে যাচ্ছেন।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক পদে একাধিক নেতার নাম শোনা যাচ্ছে। উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করবেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি, রেলপথ মন্ত্রানালয় সর্ম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এম.পি, প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমদু এম.পি, প্রধান বক্তা চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম.এ. সালাম, সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান চৌধুরী।

About Mohammad Firoz

Check Also

চাঁদপুর ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে শাহরাস্তি উপজেলায় ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরণ।

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় ঃ- বৃক্ষরোপণ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিকল্পে  আলোচনা সভা ও গাছের চারা বিতরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ