সোমবার , নভেম্বর ১৮ ২০১৯
Breaking News
Home / জাতীয় / বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দায় “জাতীয় শোক দিবসচ্ পালন

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দায় “জাতীয় শোক দিবসচ্ পালন

সৌদিআরবে প্রতিনিধি : বাংলাদেশ কনুস্যলেট জেনারেল, জেদ্দা, সৌদি আরবের উদ্যোগে ১৫ আগস্ট ২০১৯ তারিখ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পালন করা হয় ।

২ র্পবের মাধ্যমে অনুষ্ঠিত অনুষ্ঠান মালার ১ম পর্বে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে কনসাল জেনারেল আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন।

কোরআন তেলাওয়াতের মাধ্যমে মূল অনুষ্ঠানের সূচনা হয় এবং মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়। এরপর দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে কনসাল জেনারেল উপস্থিত প্রবাসীদের উদ্দেশ্যে বক্তব্য পেশ করেন।

পরিশেষে বিশেষ দোয়া ও মোনাজাত এবং কনস্যুলেট প্রাঙ্গণে অস্থায়ীভাবে নির্মিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

২য় পর্বে দিবসটি উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-এর সহযোগিতায় সন্ধ্যায় জেদ্দাস্থ বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে এক আলোচনা সভা ও কাঙ্গালীভোজের আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন, হজ্ব উপলক্ষ্যে সৌদি আরবে ভ্রমণরত জাতীয় সংসদের ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া, বিশেষ অতিথি ছিলেন ,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী , সভাপতিত্ব করেন মান্যবর কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দীন ।

এছাড়া, অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, কনস্যুলেটের সকল কর্মকর্তা-কর্মচারি, বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতির সংগঠনের নেতৃবৃন্দ, জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষ্যে কনস্যুলেট মসজিদে কোরআন খতম করা হয়।

অনুষ্ঠান সমাপ্তিলগ্নে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয় ।

About Mohammad Firoz

Check Also

গাজীপুরে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন

মুহাম্মদ আতিকুর রহমান, গাজীপুর জেলা প্রতিনিধি ঃ “আয়করে প্রবৃদ্ধি দেশ ও দশের সমৃদ্ধি, উন্নয়নের শীর্ষে যাব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
নাচোলে দলিত ও সমতলের ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্পর্কিত সর্বদলীয় সংসদীয় গ্রুপের গণশুনানী অফিসে বসে বাবা দেখলেন, সন্তানকে নির্মমভাবে মারছে কাজের বুয়া(ভিডিও) বাহারাইন জীদআলী বিএনপি উদ্যেগে ৭ই নভেম্বর বিপ্লবী ও সংহতি দিবস পালান বেনাপোল পোষ্ট অফিসে সঞ্চয় পত্রের মুনাফা ভোগীরা হয়রানীর শিকার নাচোলে ২৬ পিছ ইয়াবা সহ আটক ২ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল ও সাধারণ সম্পাদক বাবু চন্দ্রঘোনা সৈয়দুল হক চেয়ারম্যান বাড়ি জামে মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবি ( সঃ) পালিত মদিনা তাইবাহ বিশ্ববিদ্যালয়ে সাপের আতঙ্কে ছাত্ররা বেনাপোল বাজারে বেশী দামে পেয়াজ বিক্রির অভিযোগে দুইজন ব্যবসায়িকে জরিমানা ভ্রাম্যমান আদালতের শুন্য থেকে কোটিপতি ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাবেকলীগ সাধারণ সম্পাদক প্রার্থী মনোয়ারুল ইসলাম বিপুল