শনিবার , সেপ্টেম্বর ২১ ২০১৯
Breaking News
Home / জাতীয় / বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দায় “জাতীয় শোক দিবসচ্ পালন

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দায় “জাতীয় শোক দিবসচ্ পালন

সৌদিআরবে প্রতিনিধি : বাংলাদেশ কনুস্যলেট জেনারেল, জেদ্দা, সৌদি আরবের উদ্যোগে ১৫ আগস্ট ২০১৯ তারিখ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পালন করা হয় ।

২ র্পবের মাধ্যমে অনুষ্ঠিত অনুষ্ঠান মালার ১ম পর্বে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে কনসাল জেনারেল আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন।

কোরআন তেলাওয়াতের মাধ্যমে মূল অনুষ্ঠানের সূচনা হয় এবং মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়। এরপর দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে কনসাল জেনারেল উপস্থিত প্রবাসীদের উদ্দেশ্যে বক্তব্য পেশ করেন।

পরিশেষে বিশেষ দোয়া ও মোনাজাত এবং কনস্যুলেট প্রাঙ্গণে অস্থায়ীভাবে নির্মিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

২য় পর্বে দিবসটি উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-এর সহযোগিতায় সন্ধ্যায় জেদ্দাস্থ বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে এক আলোচনা সভা ও কাঙ্গালীভোজের আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন, হজ্ব উপলক্ষ্যে সৌদি আরবে ভ্রমণরত জাতীয় সংসদের ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া, বিশেষ অতিথি ছিলেন ,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী , সভাপতিত্ব করেন মান্যবর কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দীন ।

এছাড়া, অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, কনস্যুলেটের সকল কর্মকর্তা-কর্মচারি, বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতির সংগঠনের নেতৃবৃন্দ, জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষ্যে কনস্যুলেট মসজিদে কোরআন খতম করা হয়।

অনুষ্ঠান সমাপ্তিলগ্নে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয় ।

About Mohammad Firoz

Check Also

ভৈরবের কৃতি সন্তান ডা: মোশাররফ হোসেন কে ইতালিতে নাগরিক সংবর্ধনা

জাকির হোসেন সুমন , ব্যুর চীফ ইউরোপ : ইতালি রোমে সদ্য অনুষ্ঠিত Intrnational Association of …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
সৌদির সর্বোচ্চ ফোরাম শুরা কাউন্সিল বৈঠকে তিনশ রিয়াল ওমরা হজ্ব ও ভিজিট ভিসা নীতি চুড়ান্ত ময়মনসিংহে সদর উপজেলায় সবার আগে শতভাগ ই-নামজারি চালু ,উন্নয়নে ব্যাপক অগ্রগতি জাতীয় শিক্ষা দিবসে চান্দগাঁও থানা ছাত্রলীগ’র শিক্ষা সামগ্রী বিতরণ স্কুলের জমি ক্রয় সংক্রান্ত ঢাকা থেকে আগত প্রতিনিধি দলের সাথে জেদ্দায় আলোচনা সভা বেনাপোলে চোরাচালান প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত যশোরের শার্শায় কুয়ার পানিতে ডুবে শিশুর মৃত্যু সৌদি আরবে ওমরাহ খরচ বেড়েছে, ফি নিয়ে লুকোচুরি ইতালি প্রবাসী গোলাম মোস্তাফাকে প্রবাসে থেকেও দেশে হয়রানি ও মামলার শিকার হতে হচ্ছে ভৈরবের কৃতি সন্তান ডা: মোশাররফ হোসেন কে ইতালিতে নাগরিক সংবর্ধনা ভেনিস বাংলা স্কুল গোল্ড কাপ ক্রিকেট টুর্নামেন্ট এর কোয়ার্টার ফাইনাল খেলা অনুষ্ঠিত