শুক্রবার , ফেব্রুয়ারি ২১ ২০২০
Breaking News
Home / বিভাগীয় সংবাদ / বরিশাল বিভাগ / গ্রামীণ সড়কে গবাদিপশু

গ্রামীণ সড়কে গবাদিপশু

পালনপটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর গ্রামীণ সড়কে গবাদিপশু বেধে পালন করছে কৃষকরা। হঠাৎ বৃষ্টিতে ফসলি জমিতে পানি থাকায় ও জমিতে ঘাস না থাকায় সড়কের উপরে গবাদিপশু পালন করছে বলে জানান এলাকাবাসী

সদর উপজেলার শ্রীরামপুর এলাকার বাসিন্দা কৃষক সোহরাব প্যাদা জানান, ফসলিজমিতে পানি থাকায় ও জমিতে ঘাস না থাকায় বাড়ির সামনের সড়কে তার চারটি গরু বেধে পালন করছে।

তিনি আরও জানান, ধান ওঠার পরে খর-কুটা দিয়ে বাড়ির সামনে কুটার কুর তৈরি করি। এই সময় যাতে গরুরে খাওয়াতে পারি তাই।


পটুয়াখালী-গলাচিপা সড়কে মোটরসাইকেল রনি মৃধা বলেন, এই দিনেে এই এলাকার মানুষ সড়কে গরু-ছাগল বেধে পালন করে। সড়কে গরু-ছাগল বাধা থাকলে গাড়ি চালাতে অনেক সমস্যা হয়। এতে করে বড়ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

পটুয়াখালী জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. আনোয়ার হোসেন বলেন, বর্তমানে জেলার কোথাও গো খাদ্যের সংকট নেই। প্রতিনিয়ত মাঠ পর্যায়ে আমরা দেখভাল করছি। জেলার কোথাও কোন সমস্যা নেই।


সড়কে কেন গবাদিপশু পালন করছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই দিনে কৃষকরা গবাদিপশু গুলো দিনের বেলায় সড়কে বেধে রাখে ও রাতের বেলা ঘরে বেধে রেখে পালন করে। আর যখন বন্যা হয় তখন বাধ্য হয়ে সড়কে পশু পালন করে।

About Mohammad Firoz

Check Also

রাজাপুরে সরিষার বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি

সাইদুল ইসলাম, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে দিগন্ত জোড়া মাঠে সরিষার হলুদ ফুলে কৃষকের স্বপ্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
নাচোলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত নাচোলে আ’লীগের কাউন্সিল উপলক্ষে কাদের চেয়ারম্যানের গণসংযো ইতালীর রোমে একুশে পালন। শহীদ মিনারে রাষ্ট্রদূতের জুতা পায়ে পুষ্পস্তবক অর্পন জেদ্দায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন শ্রেণি কক্ষেই এক শিক্ষার্থীকে লাথি মারলেন শিক্ষক, চাকরি গেলে যাবে তোকে ফেলবো একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা স্পেনে মাতৃভাষা দিবস উপলক্ষে পরামর্শ সভা ইভটিজিং মাদক নিরমুলে গ্রিন ইউনিভার্সিটিতে মতবিনিময় সভা নাচোলে বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি কর্মশালা নাচোলে বাল্য বিয়ের অপরাধে বরের সাজা