আমরা স্বাধীনতার পক্ষে কথা বলি, এই শ্লোগানে বিডিসংবাদ৭১ এর পথ চলা শুরু

0

বিডিসংবাদ৭১, “আমরা স্বাধীনতার কথা বলি” এই শ্লোগান কে সামনে রেখে বস্তুুনিষ্ঠ সাংবাদের প্রত্যয় নিয়ে” বিডিসংবাদ৭১” এর পথ চলা, আগামী প্রজন্মকে সঠিক ইতিহাস তুলে ধরা ও মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন টুয়ান্টি ওয়ান এখন সাফল্যের দ্বার প্রন্তে।

একটি স্বনির্ভর রাষ্ট্র গঠনে অগ্রগামী ভুমিকা রাখবে এই সংবাদ মাধ্যম, কোন গুজব, বানোয়াট ও ভুয়া সংবাদিকতাকে  পিছনে পেলে সঠিক তথ্য নির্ভর সংবাদ পরিবেশনই হবে বিডিসংবাদ৭১ এর মুল লক্ষ্য, বিডিসংবাদ৭১ বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা এক কোটি রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের সুখ দুঃখ হাসি কান্না জানা অজানা বিষয়ে সাক্ষাত্কার মূলক অনুষ্টানে মধ্যে দিয়ে  শুরু হতে যাচ্ছে “(প্রবাস জীবন)” তার সাথে সাথে দেশে ও বিদেশে  গরীব দুঃখী মেহনতি জনতার কথা তুলে ধরবে, তুলে ধরবে দেশের অর্থ, উন্নয়নের খবর।

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি আইনকে অনুসরণ করেই যেকোন বস্তুনিষ্ঠা সংবাদ পরিবেশন করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল ভূমিকা রাখবে বিডিসংবাদ৭১ ।

বিডিসংবাদ৭১ এর প্রকাশক ও সম্পাদক রফিক চৌধুরী বলেন, আজকে আপনাদের  উপস্থিতি আমাকে মুগ্ধ করেছে আমি কৃতজ্ঞ আপনাদের প্রতি, আমার ভালবাসা রহিল আপনাদের জন্য, আপনারাই এক একজন বিডি সংবাদ একাত্তর এর  প্রতিনিধি।


আপনাদের সহযোগিতা আর ভালবাসায় আজ বিডিসংবাদ৭১ পাঠক সংখ্যা দশ লক্ষ ছাড়িয়েছে, এই কৃতিত্ব আপনাদের জন্য  উৎস্বর্গ করলাম।


প্রধান অতিথির বক্তব্যে মীর মনিরুজ্জামান তপন বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রতিক বিডি সংবাদ একাত্তর, বিডিসংবাদ৭১ এর প্রকাশক ও সম্পাদক রফিক চৌধুরী একজন সৎ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব,  দীর্ঘদিনধরে জেদ্দার সামাজিক রাজনৈতিক সাংস্কৃতিক জগতে সর্বদা তার বিচরণ, আমরা তার ও বিডিসংবাদ৭১ এর সাফল্য কামনা করছি, সে সাথে নিরপেক্ষ সংবাদ প্রকাশের আহবান জানাই তিনি।


তিনি বর্তমান বাংলাদেশের রোহিংগা সংকটের কথা উল্লেখ করে বলেন, রোহিঙ্গা সমস্যা শুধু সরকারের নয় সমগ্র বাংলাদেশের জনগণের, এই সমস্যা থেকে উত্তরণের সরকারকে দলমত নির্বিশেষে সকলকে সহযোগিতাকরতে হবে। প্রয়োজনে জাতীয় কনভেনশন করারও প্রস্তাব রাখেন। 


মীর মনিরুজ্জামান সৌদি আরব ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া প্রতিনিধিদের উদ্দেশ্য করে বলেন,  আপনারা একপেশে সংবাদ পরিবেশন থেকে বিরত থাকুন সঠিক তথ্য জনগনের কাছে তুলে ধরুন। এইটাই সাংবাদিকতার নৈতিক দায়িত্ব, কারণ আপনারা জনগণর দর্পণ।


প্রধান বক্তা হানিছ সরকার উজ্জ্বল বলেন, স্যাটালাইট টেলিভিশন এর সাথে সাথে বর্তমান  অনলাইন মিডিয়ার ভুমিকা ও প্রশংসনীয়, কারণ আমরা অনেক কিছু সীমাবদ্ধতার কারণে ব্যাপক ভাবে তুলে ধরতে পারিনা। সেক্ষেত্রে অনলাইন  মিডিয়া অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছে, আমি বিডিসংবাদ৭১ এর প্রকাশক ও সম্পাদক সহ সকল কলাকুশলীদের সাফল্য কামনা করছি।


বিডিসংবাদ৭১ এর পেইজবুক পাঠক দশ লক্ষ ছাড়িয়েছে যাওয়া সম্মানে ঈদ শুভেচ্ছা ও নৈশভোজের আয়োজন করা হয়, জেদ্দায় অভিজাত হোটেল হলিডে ইন এ বিডিসংবাদ৭১ এর প্রকাশক ও সম্পাদক রফিক চৌধুরী পরিকল্পনায়  শেখ আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে ও সাংবাদিক ফিরোজ আলম এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট রাজনীতিবিদ ও সামাজিক  ব্যাক্তিত্ব বাংলাভিশন দর্শক ফোরাম জেদ্দার  সভাপতি মীর মনিরুজ্জামান তপন, প্রধান বক্তা ছিলেন, রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়ায় পশ্চিমাঞ্চল সৌদিআরব এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও আর টিভির জেদ্দা প্রতিনিধি হানিছ সরকার উজ্জ্বল, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, দিগন্তের আলো ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আশ্রাফ আলিম, বিশিষ্ট রাজনীতিবিদ ইলিয়াস বিন রশিদ, বিশিষ্ট রাজনীতিবিদ ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মামুনুল হক মামুন, বিশিষ্ট রাজনীতিবিদ ওয়াইছ আহম্মেদ, মোহাম্মদ জসিম উদ্দিন, খলিলুর রহমান, ইমন ইসমাঈল, আবুল কালাম আজাদ, সাঈদুর রহমান, তৌহিদুল হাসান, সাংবাদিক সাঈফুল রাজীব, আনোয়ার হোসেন রাজু, জাকির হোসেন সুমন।


অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মহিলা বিষয়ক সম্পাদক শাহিনুর হাসান, আহম্মেদ রহিম চৌধুরী,  এনামুল হক, শাহজাহান, শামিম আহমেদ, দিদারুল আলম, অমর মানিক, মোহাম্মদ আনিছ, সাজ্জাদ আল চৌধুরী, ইউছুফ ফারুকী প্রমুখ।


এ সময় আরও উপস্থিত ছিলেন আব্দুল গনি লিঠন, আবু সৈয়দ মজুমদার রিপন, সিদ্দিক আহম্মেদ, তোহা বিন হাসান, আবু তৈয়ব, নাজিম উদ্দিন রুভেল আব্দুল গফুর, রীয়াজুল ইসলাম, সহ আরও অনেকে, এতে বক্তারা বিডিসংবাদ৭১ এর দশ লক্ষ পাঠক থেকে দশকোটি নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here