শনিবার , সেপ্টেম্বর ২১ ২০১৯
Breaking News
Home / ধর্মীয় / দ্বিতীয় বার ওমরা করতে নির্ধারিত ফি বাতিল করলো সৌদি

দ্বিতীয় বার ওমরা করতে নির্ধারিত ফি বাতিল করলো সৌদি

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি : দ্বিতীয়বারের মত ওমরা করতে কোনো ফি লাগবে না বলে ঘোষণা দিয়েছে সৌদি সরকার। সৌদি আরবের হজ ও ওমরা মন্ত্রী ডা. মুহাম্মদ সালেহ বিন তাহের বিনতান বলেছেন, সরকার দ্বিতীয় বার ওমরার জন্য নির্ধারিত ফি বাতিল করে দিয়েছে। এ ছাড়াও বেশ কয়েকটি সরকারী বিভাগ পুনর্গঠন করা হয়েছে।

ওমরার ভিসা, ফি হজ ও ওমরার পরিষেবা বিভাগগুলি পুনর্গঠনেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।মন্ত্রী আরো বলেন,হজ ও ওমরার বিষয়ে নতুন সিদ্ধান্তটি ‘ভিশন ২০৩০’ লক্ষ্য অর্জনের এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করে সৌদি সরকার।

এ সিন্ধান্তের আওতায় ‘ভিশন ২০৩০’ এর লক্ষ্যমাত্রায় ওমরা ও হজযাত্রী বাৎসরিক ৩০০ কোটিতে পৌঁছানোর উদ্দেশ্য সৌদি আরবের।হজ ও ওমরা মন্ত্রী ডা. মুহাম্মদ সালেহ বিন তাহের বিনতান আরো বলেন, হজ ও ওমরার জন্য উন্নত সুযোগ-সুবিধা দিতে সৌদি সরকার ও হারামাইন শরিফাইনের খাদেম সৌদি বাদশা শাহ সালমান বিন আবদুল আজিজ আল্লাহর মেহমানদের সম্মানে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, উমরা ও হজ করতে সৌদি সরকারকে নির্দিষ্ট পরিমাণের ফি দিতে হয়। কেউ যদি প্রথম উমরা করতে আসে তার ফি আদায় করতে হলেও দ্বিতীয়বার কোনো ফি দিতে হবে না বলে জানিয়েছে সৌদি সরকার। এমনকি ওমরা ভিসায় সমগ্র সৌদি আরব ভ্রমণও করা যাবে বলে জানায় সৌদি ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজ কমিশন।

About Mohammad Firoz

Check Also

মিনায় তাবুর ভিতরে বাংলাদেশি এক মহিলা হাজ্বীর মৃত্যু

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি- মুসলিম বিশ্বের সবচেয়ে বড় উৎসবে জামায়েত মিনা, মুজদালিফ হয়ে মসজিদুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
সৌদির সর্বোচ্চ ফোরাম শুরা কাউন্সিল বৈঠকে তিনশ রিয়াল ওমরা হজ্ব ও ভিজিট ভিসা নীতি চুড়ান্ত ময়মনসিংহে সদর উপজেলায় সবার আগে শতভাগ ই-নামজারি চালু ,উন্নয়নে ব্যাপক অগ্রগতি জাতীয় শিক্ষা দিবসে চান্দগাঁও থানা ছাত্রলীগ’র শিক্ষা সামগ্রী বিতরণ স্কুলের জমি ক্রয় সংক্রান্ত ঢাকা থেকে আগত প্রতিনিধি দলের সাথে জেদ্দায় আলোচনা সভা বেনাপোলে চোরাচালান প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত যশোরের শার্শায় কুয়ার পানিতে ডুবে শিশুর মৃত্যু সৌদি আরবে ওমরাহ খরচ বেড়েছে, ফি নিয়ে লুকোচুরি ইতালি প্রবাসী গোলাম মোস্তাফাকে প্রবাসে থেকেও দেশে হয়রানি ও মামলার শিকার হতে হচ্ছে ভৈরবের কৃতি সন্তান ডা: মোশাররফ হোসেন কে ইতালিতে নাগরিক সংবর্ধনা ভেনিস বাংলা স্কুল গোল্ড কাপ ক্রিকেট টুর্নামেন্ট এর কোয়ার্টার ফাইনাল খেলা অনুষ্ঠিত