মঙ্গলবার , ফেব্রুয়ারি ২৫ ২০২০
Breaking News
Home / প্রবাসী সংবাদ / বাংলাদেশ কে উপস্থাননা করলো নয়ন ফ্রান্স এর কটি মেলাতে

বাংলাদেশ কে উপস্থাননা করলো নয়ন ফ্রান্স এর কটি মেলাতে


গত রবিবার, ৭ সেপ্টেম্বর ২০১৯, ফ্রান্স এর এসোন (Essonne) বিভ্যাগ থেকে নয়ন কে ইনভিট করছি বাংলাদেশকে রিপ্রেজেন্ট করার জন্য। নয়ন একজন বাংলাদেশী তরুণ তার বেড়ে উঠা, লেখাপড়া ফ্রান্স এর বুকে। নয়ন ফ্রান্স এ বড় হলেও কিন্তু তার হৃদয় মাঝে সব সময় থাকে তার মাতৃ ভূমি। ফ্রান্স এ তার এক্টিভিটিস দেখে এসোন বিভাগ থেকে তাকে বাংলাদেশ কে পশ্চাৎপসারণ করতে বলা হইছিলো ভিনিও সুর সেনা (Vigneux sur seine) শহরের একটি মেলাতে।


নয়ন আর তার বন্ধুরা মিলে রিপ্রেজেন্ট করা আমাদের সবুজ শ্যামল আমাদের হৃদয়ের বাংলাদেশকে। সেই মেলাতে উপস্হিত ছিলো এসোনা বিভাগ এর প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া দুর্ভরে, ভিনিও সুর সেনা এর মেয়র থমাস, আরো সিলো এসোন (Essonne) ডেপুটি Nicolas Dupont-Aignan।
নয়ন তাদের সামনে তুলে ধরে আমাদের হৃদয়ের বাংলাদেশ এর মানুষদের, ইতিহাস, সংস্কৃতি, সবুজ সিম্বল পরিবেশ। নয়ন ফুটিয়ে তোলে বাংলাদেশের সৌন্দর্য, মধুময় আক্রশনিও পর্যটন স্থান যাতে করে ফ্রান্স এর মানুষ চায় আমাদের দেশে ব্রাহ্মণ করতে। নয়ন তুলে ধরে বাংলাদেশের পুরোনো ঐতিহ্য তার জন্য তার স্ট্যান্ড রেখে সিলো পালখি হাত পাখা, কক্স বাজার কথা যখন বলে তখন দেখি সে কক্স বাজার সেই ঝিনুক। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করে বাংলাদেশ কে ফ্রান্সের মাটিতে।


নয়ন এর এই উপস্থাপনায় অনেক খুশি হন এই মেলার সকলেই। সবাইকে অনেক ধন্যবাদ আবারো যেন এই সব ইভেন্ট তুলে দরে আমাদের লাল সবুজ বাংলাদেশকে।

About Mohammad Firoz

Check Also

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করল বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ, মহান স্বাধীনতা ও একুশের চেতনায় দেশকে এগিয়ে নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
মাহাথিরকে আবারও প্রধানমন্ত্রী ঘোষণা করল মালয়েশিয়ার রাজা আদালতে দাড়িয়ে পাপিয়া যা বললেন পাপিয়া সাথে হোটেলে প্র’ভাবশালী ব্যক্তির অ’ন্তর’ঙ্গ দৃ’শ্যের ভি’ডিও ক্লি’প উ’দ্ধার ইতালিতে ৬ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ২৩০ জন পবিত্র নগরী মক্কাকে নিয়ে গান, সে সৌদি নারী শিল্পীকে গ্রেফতারের নির্দেশ আধুনিক মালয়েশিয়ার রূপকার ও প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের পদত্যাগ সশস্ত্র বাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি চিত্রনায়ক সালমান শাহ’র আত্মহত্যা করেছিলেন- পিবিআই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতে নারী টি-২০ বিশ্বকাপ: বিকেলে মুখোমুখি বাংলাদেশ - ভারত