শনিবার , এপ্রিল ৪ ২০২০
Breaking News
Home / অপরাধ / কোটি টাকা আত্মসাৎ করে পর্তুগালে সাংবাদিক পরিচয়ে আত্মগোপনে

কোটি টাকা আত্মসাৎ করে পর্তুগালে সাংবাদিক পরিচয়ে আত্মগোপনে

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, কুমিল্লায় রোটেশন গ্রুপ নামে এক সমিতির কোটি টাকা আত্মসাৎ করে পর্তুগালে সাংবাদিক পরিচয়ে আত্মগোপনের অভিযোগ পাওয়া গেছে একজনের বিরুদ্ধে। অভিযুক্তের নাম মো: রাসেল আহমেদ। 

২০১৫ সালে একটি সমিতি গঠন করে কুমিল্লার শিক্ষকদের একটি অংশসহ বেশ কয়েকজন স্থানীয়। সমিতি ক্যাশিয়ার ছিলেন মো: রাসেল আহমেদ। পরবর্তী সময়ে জমানো টাকা থেকে ব্যবসায়ীক ক্ষতির কারণ দেখানো হয়। এরপর অন্য সদস্যদের বাকি জমানো টাকার হিসেব প্রদান না করে বিদেশে গমন করেন মো: রাসেল আহমেদ। 

এই অর্থ আত্মসাত ও পাওনা টাকা ফিরে পেতে মামলাও করেন পাওনাদারদের কেউ কেউ। এর মাঝে একজন পাওয়ানাদার আবুল হোসেন মিলন মামলা দায়ের করেন সি আর ১০৫৭/২০১৪ইং নম্বর মামলা বিচারাধীন রয়েছে কুমিল্লা জজ কোর্টে। 

মামলার বাদী ঢাকা ফিউচার কমার্স কলেজের শিক্ষক আবুল হোসেন মিলন বলেন, আমার ব্যাক্তিগত ১২ লক্ষ টাকা ছাড়াও প্রায় ৩০ জনের কোটি টাকার মতো হাতিয়ে প্রতারক রাসেল বিদেশে আত্মগোপনে আছে। মাঝে সে দেশে এসে সবাইকে জানিয়েছিলো একবারে চলে এসেছে বিদেশ থেকে, কিন্তু হঠাৎ কাউকে না জানিয়ে সে আবার পর্তুগাল ফিরে যায়। ফলে কেউ আর তার কাছ থেকে টাকা আদায় করতে পারেনি। এর মধ্যে কুমিল্লার বেশ কয়েকজন শিক্ষক রয়েছেন। অভিযুক্ত মো: রাসেল আহমেদের বাবার কাছে আমরা পাওনাদারেরা গেলে তিনি বলেন ছেলের সাথে তার কোনো যোগাযোগ নেই। তিনি জানেন না সে কিভাবে কোথাই আছেন। চৌদ্দগ্রামে রাসেলের মালিকানাধীন ব্যাবসায়িক প্রতিষ্ঠানে গেলে কর্মচারীরা বলে প্রতিষ্ঠানটি বিক্রি হয়ে গেছে। 


সমাধান না পেয়ে বর্তমানে পাওনাদারেরা আরো বেশ কয়েকটি মামলার প্রস্তুতি নিচ্ছেন। কুমিল্লা কমার্স কলেজের শিক্ষক জামাল হোসেন, আলমগীর হোসেন, ম্যানেজার মেঘলা লাইফ ইন্সুরেন্স কুমিল্লা, মাঈন উদ্দিন, এরিয়া ম্যানেজার তিয়ানসি গ্রুপ এদের সবাই মামলা করার প্রস্তুতি নিয়েছেন। 

বাদী মিলন এই প্রতিবেদককে জানায়,  সমাধানের আশায় পর্তুগালে বাংলাদেশ দূতাবাস ও রাষ্ট্রদূত বরাবর ই-মেইলে এই ব্যাপারটি সম্পর্কে অবগত করেন এবং সমাধান ও সহযোগিতা প্রত্যাশা করেন। কিন্তু দূতাবাস থেকে কোনো সাড়া পাননি তিনি। 

পর্তুগালের লিসবনে বসবাসরত স্থানীয় কয়েকজন বাংলাদেশির সাথে কথা বলে জানা যায় লিসবনেও ইতিমধ্যে বেশ কিছু প্রতারণামূলক কাজে জড়িয়ে পড়েছেন মো: রাসেল আহমেদ। আর এই কাজ করার জন্য সাংবাদিকতার পরিচয়কে ব্যবহার করে লিসবনে প্রতারণামূলক এসব কাজে জড়িয়েছেন। 

টাকা আত্মসাৎের অভিযোগে মো: রাসেল আহমেদকে দেশ থেকে বেশ কয়েকবার মোবাইল কলের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করেও মুঠোফোনের সংযোগ পাওয়া যায়নি। 

About Mohammad Firoz

Check Also

ঠাকুরগাঁওয়ে বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশী নিহত

ঠাকুরগাঁও প্রতিনিধি। ঠাকুরগাঁওয়ে বিএসএফ’র গুলিতে মোঃ জয়নাল (৩৫) নামে এক বাংলাদেশী নাগরিক নিহত হয়েছে। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ