মঙ্গলবার , নভেম্বর ১২ ২০১৯
Breaking News
Home / আন্তর্জাতিক / মক্কা-জেদ্দায় প্রচন্ড ধূলি-ঝড়ো বাতাস সাথে বজ্রপাত ও প্রচুর বৃষ্টি

মক্কা-জেদ্দায় প্রচন্ড ধূলি-ঝড়ো বাতাস সাথে বজ্রপাত ও প্রচুর বৃষ্টি

সৌদি আরব প্রতিনিধি- বেশ কয়েক দিনধরে প্রচন্ড গরমে অতিষ্ঠ বিভিন্ন দেশে থেকে ওমরাজ হাজ্বীগণ-সহ মক্কা ও জেদ্দা নগরবাসী। হঠাৎ গত ৮-অক্টোবর মঙ্গলবার এশা নামাজের পরপরই রাত সাড়ে ৮-টা সময়ে প্রচন্ড ধূলি-ঝড়ো বাতাস শুরু হলে একই সাথে বজ্রপাতের আওয়াজ শুনলে হাজ্বীরা একটু আতংকে হয়ে পড়ে।এ সময় রাস্তার পাশে দোকান, মার্কেট ও হোটেলেসহ বিভিন্ন স্থানে দৌড় দৌড়ী শুরু করে।

প্রায় আডাঘন্ট এ প্রচন্ড ধূলি ও ঝড়ো বাতাস চলাকালীন সময়ে বজ্রপাতের আওয়াজ ও প্রচুর বৃষ্টি শুরু হলে বাতাসের গতি একটু কমে আসেন।

স্থির হয়ে আসেন হাজ্বীরা ও মক্কা-জেদ্দা নগরবাসী। এ বৃষ্টির কারণে কয়েক দিনের অস্থির গরমে পবিত্র নগরে ঠান্ড হয়ে আসেন। ধূলি-ঝড়ো বাতাস ও বৃষ্টি একটু কমলে হাজ্বীরা তাদের স্বস্থানে ফিরে যেতে শুরু করেন।

পবিত্র হেরাম-সহ মক্কা নগর ও সৌদির বাণিজ্যিক রাজধানী জেদ্দা শহরের আকাশ র্দীঘ সময় কালো মেঘ ডাকায় প্রচন্ড ধূলিঝড়, বাতাস ও বজ্রপাত ঘটে প্রচুর বৃষ্টি হয়ে রাস্তা-ঘাটে সামান্য পানি হলেও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

About Mohammad Firoz

Check Also

মক্কা-মদিনা-সহ অবিবাহিত নারী-পুরুষ হোটেলে থাকতে পারবেনা

সৌদি আরবে পর্যটক নারী-পুরুষের বিবাহবহির্ভূত সম্পর্ক বৈধ সৌদি আরব প্রতিনিধি: সৌদি আরবে বিবাহবহির্ভূত সম্পর্ক কঠোরভাবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ইতালী যুবলীগ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুটি ট্রেনের সংঘর্ষের ঘটনায় সারাদেশের সাথে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ স্পেনে সাবেক ছাএলীগ কাতালোনিয়া ফোরামের সভা কর অঞ্চল ময়মনসিংহের উদ্যোগে আয়করদাতাদের সম্মাননা প্রদান কাল : মেলা শুরু বৃহস্পতিবার সারাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত ময়মনসিংহ সদরের ২নং কুষ্ঠিয়া ইউনিয়ন যুবলীগের উদ্যোগে ৪৭তম প্রতিষ্ঠাবার্ষীকি পালিত রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান কে আদালতে তলব মক্কায় যৌতুক ও মাদক বিরোধী স্বচেতন নাগরিক ঐক পরিষদের মতবিনিময় সভা ইতালীর ভেনিসে সাদেক হোসেন খোকার আত্মার শান্তি কামনায় দোয়া রাস উৎসব ঘিরে কঠোর নিরাপত্তায় থাকবে বাংলাদেশ কোস্ট গার্ড