বুধবার , নভেম্বর ১৩ ২০১৯
Breaking News
Home / প্রবাসী সংবাদ / সুমীকে উদ্ধার করে নাজরান পুলিশ, জেদ্দা কনস্যুলেটর মাধ্যমে দেশে ফেরার অপেক্ষায় সুমী

সুমীকে উদ্ধার করে নাজরান পুলিশ, জেদ্দা কনস্যুলেটর মাধ্যমে দেশে ফেরার অপেক্ষায় সুমী

সম্প্রতি সময়ে অনলাইনে ও সামাজিক যোগাযোগের মাধ্যমে সৌদিআরবে বাংলাদেশী গৃহকর্মী সুমীর যে ভিডিও ভাইরাল হল অবশেষে সেই সুমীকে রিয়াদ দূতাবাসের সহযোগিতায় উদ্ধার করেছে নাজরান পুলিশ। আজ বিকেলে নাজরান পুলিশ উদ্ধার করে সুমীকে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কাছে হস্তান্তর করা হয়েছে। বর্তমানে সুমী কনস্যুলেটের সেফ হোমে আছেন বলে জানিয়েছেন রিয়াদ দূতাবাসের শ্রম কাউন্সিলর।
সুমীকে দেশে ফেরত পাঠাতে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট সব ধরনের ব্যবস্থা নিচ্ছে, সুমী এখন সুস্থ আছেন এবং ভালো আছেন বলে নিশ্চিত করেছেন কনস্যুলেটের কর্মকর্তারা ।


এর আগে সৌদি প্রবাসী সুমির আর্তনাদ- আমি বাঁচতে চাই “হায়নার দল আমাকে ছিঁড়ে ছিঁড়ে খাচ্ছে” এমন একটা ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যম ভাইরাল হয়, সুমী মাননীয় প্রধানমন্ত্রী কাছে করুন আর্তনাদ করে বলেন-আমার কি অপরাধ মাননীয় প্রধানমন্ত্রী আমি বাঁচতে চাই, হায়নার দল আমাকে ছিড়ে ছিড়ে খাচ্ছে।


সুমি আক্তারের সাথে যোগাযোগের সময় তোলা, “রূপসী বাংলা ওভার সীজ এর ব্যানারে সৌদি আরব গিয়ে নির্যাতন ও যৌন হয়রানীর শিকার আশুলিয়ার সুমী আক্তার” সামাজিক যোগাযোগ মাধ্যম একটি ভিডিও  প্রকাশিত হলে বাংলাদেশসহ সারাবিশ্বে তোলপাড় হলেও টোনক লড়েনি রুপসী বাংলা ওভার সীজ এর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থাগুলোর।

  রাজধানী ঢাকার অলিতে গলিতে গড়ে উঠেছে আদম ব্যবসায়ীদের অফিস, সাব-অফিস। তাদের নিয়োগকৃত দালালেরা সামাজের অসহায় ও গরিব লোকদের নানা প্রলোভন দেখিয়ে বিদেশে পাঠানোর নামে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা, তাদের মধ্যে রুপসী বাংলা অভারসীজ অন্যতম। 
জানা যায় গত ৫-মে উক্ত প্রতিষ্ঠানের নিয়োগ কৃত দালাল জনৈক মাজেদা বেগমের সহযোগীতায় উচ্চ বেতনের প্রলোভন দেখিয়ে ৪৮/এ-বি, ৭ম তলা, পুরানা পল্টন, ঢাকা-১০০ ঠিকানায় অবস্থিত রুপসী বাংলা ওভার সীজ এর ব্যবস্থাপনা পরিচালক আক্তার হোসেন গত ৩০-০৫-২০১৯ইং তারিখে আশুলিয়া থানার, আশুলিয়া গ্রামের জনৈক মোহাম্মদ নুরুল ইসলামের স্ত্রী সুমি আক্তার কে সৌদি আরবে আসেন।


তার পর থেকে স্ত্রীর সাথে কোন প্রকার যোগাযোগ করতে না পেরে নুরুল ইসলাম আক্তার হোসেনকে চাপ প্রয়োগ করেন। তখন নুরুল ইসলামকে এক মাসের বেতন বাবদ ১৭,৭০০/- টাকা প্রদান করেন এবং সুমি আক্তারের সাথে যোগাযোগ করিয়ে দেওয়ার আশ্বাস দেন।

সাম্প্রতিক সুমী আক্তারের সাথে যোগাযোগ হলে তিনি জানান যে সৌদিতে তার উপর শারীরিক মানসিক ও যৌন নির্যাতন চালানো হচ্ছে।   এই বিষয়ে নুরুল ইসলাম আক্তার হোসেন এর অফিসে গেলে তাকে বিভিন্ন প্রকার হুমকি ও ভয়-ভীতি দেখিয়ে অফিস থেকে বের করে দেন। নিরুপায় হয়ে নুরুল ইসলাম পল্টন থানায় একটি জিডি করেন। জিডি নং-৬৮৬, তাং ১১-০৯-২০১৯ইং এবং গত ২২-১০-২০১৯ ইং তারিখে ন্যায় বিচারের জন্য মহাপরিচালক জনশক্তি কর্ম সংস্থান রপ্তানি ব্যুারো এর দপ্তরে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন নির্যাতিতা সুমি আক্তারের স্বামী নুরুল ইসলাম।  এ বিষয়ে আক্তার হোসেন মোবাইল ফোনে জানতে চাইলে তিনি জানান যে, আগে যে বাসায় ছিলো সেখানে নির্যাতন হলেও বর্তমানে যেখানে দিয়েছি সেখানে ভালো আছে। সুমির অভিযোগের বিষয় আমরা ভিসা অফিসে জানিয়েছি। এই বিষয় নুরুল ইসলাম মাননীয় প্রধান মন্ত্রী, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, দেশবাসীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

About Mohammad Firoz

Check Also

যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ইতালী যুবলীগ

জাকির হোসেন সুমন, ব্যুরো চীফ ইউরোপ :‘ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার উন্নয়ন বিস্ময় বিশ্বায়ন’ শ্লোগানকে সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
ভারতের বিপক্ষে ১ম টেস্ট ম্যাচ থেকে অবসরের যাচ্ছেন উইকেট কিপার মুশফিক অবশেষে বিয়ের পিড়িতে বসলেন হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী গুলতেকিন বেনাপোল ও শার্শা সীমান্তে মাদক চোরাচালান বৃদ্ধি পেয়েছে বেনাপোল কাস্টস হাউজে চুরি গাজীপুরে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন বেনাপোল সিমান্ত থেকে ১৪ টি স্বর্ণ সহ নারী ও পুরুষ আটক রাজাপুরে হত্যা মামলা রেকর্ড ও খুনিদের ফাঁসির দাবীতে মানববন্ধন শার্শায় সিজার এর অস্ত্র পাচারের সময় শিশুর মাথা কেটে মৃত্যুর অভিযোগ ইতালীর ভেনিসে কিশোরগঞ্জ জেলা সমিতি গঠনের লক্ষ্যে মতবিনিময় সভা মক্কা ক্রেন দুর্ঘটনায় মোহাম্মদ নূর ক্ষতিপুরণ ফেল এক কোটি বার লক্ষ টাকা