ইতালীর ভেনিসে কবি কাজল চক্রবর্তী কে সংবর্ধনা

0

জাকির হোসেন সুমন , ব্যুরো চীফ ইউরোপ : ভারতের কলকাতা হতে আসা কবি কাজল চক্রবর্তী কে সংবর্ধনা দিয়েছে ভেনিস বাংলা স্কুল । সম্প্রতি ব্যাক্তিগত সফরে সনামধন্য এ কবি ইউরোপ সফরে আসলে তিন দিন ভেনিস অবস্থান কালে তাকে ভেনিস বাংলা স্কুলের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়। সে সময় বিদ্যালয়ের পরিচালনা কমিটি, শিক্ষার্থী, শিক্ষিকা ও অভিভাবকরা উপস্থিত ছিলেন ।

কলকাতা হতে আসা কবি কাজল চক্রবর্তী কে প্রথমে শিক্ষিকারা ও স্কুল পরিচালনা কমিটির পক্ষ হতে ফুল দিয়ে বরন করে নেন । পরে ভেনিসের ঐতিহ্য গোন্ডলা উপহার দেন ভেনিস বাংলা স্কুলেের সভাপতি সৈয়দ কামরুল সারোয়ার । ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সারোয়ার এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, কবি কাজল চক্রবর্তী, আক্তার উদ্দিন, নাছির উদ্দিন পান্না, সোহেলা আক্তার বিপ্লবী, কবি কাজী মাহফুজ রানা, মোবারক হোসেন, নুর এ আলম, প্রধান শিক্ষিকা নাসরিন আক্তার, সুরাইয়া আক্তার, দিলরুবা জামান, মেহেরুন নেছা মলি প্রমূখ ।

কবি কাজল চক্রবর্তী তার বক্তব্যে শিক্ষার্থদের বলেন, বাংলা ভাষা আমাদের মায়ের ভাষা, প্রবাসে থেকেও দেশে ভাষা চর্চা করছো সে জন্য তোমাদের ধন্যবাদ । তোমরা দেশ ও দেশের ইতিহাস ঐতিহ্য কে জানতে নিজ দেশের মনিষী দের বই পড়বে, তাহলেই জ্ঞান অর্জন করতে পারেন । পরিশেষে প্রবাসে বাংলা শিক্ষা দান করার কারনে সকল কে ধন্যবাদ জানান কবি কাজল চক্রবর্তী ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here