বুধবার , নভেম্বর ১৩ ২০১৯
Breaking News
Home / শিক্ষা / “টেরোএসো” উদ্যোগে “সরফভাটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে” বেসিক রোবটিক্স ও আরডুইনো নিয়ে কর্মশালা

“টেরোএসো” উদ্যোগে “সরফভাটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে” বেসিক রোবটিক্স ও আরডুইনো নিয়ে কর্মশালা

রাংগুনীয়া প্রতিনিধি: চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন “টেকনোট্রা রোবটিক্স এসোসিয়েশন” এর উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ গড়ার ভুমিকা স্বরূপ রোবট এবং রোবটিক্স নিয়ে রাঙ্গুনীয়ার সরফভাটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে আজ রবিবার,সকাল ১১টা থেকে ৩ঘন্টা ব্যাপি রোবট সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে কর্মশালা আয়োজন করা হয়।

উক্ত কর্মশালায় বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাইয়ানের এর সঞ্চালনায় প্রধান অতিথি এবং উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন সরফভাটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন বাদশা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবু অঞ্জন বৈদ্য, সিনিয়র শিক্ষক জনাব আবদুর রউফ, ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন টেকনোট্রা রোবটিক্স এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা সৈয়দ তানিমুন হাসান, প্রতিষ্ঠাতা মোহাম্মদ তৌহিদুল ইসলাম, ইমন তালুকদার, সদস্য মাসুদ পারবেজ জিসান ও দুর্জয় দত্ত এবং সৈয়দা মাইমুনা রুহী।
প্রধান অতিথি বলেন, ” রাঙ্গুনীয়ার ছেলেদের এরকম কার্যক্রম সকল শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবে নিজেদের জানা ব্যাপারগুলা নিয়ে কাজ করতে সাহায্য করবে। ইন শা আল্লাহ একদিন এদেশের ছেলেরা সব অজানা ব্যাপারকে জেনে উঠতে দেরি নাই।”

প্রধান প্রশিক্ষক তানিমুন হাসান বলেন, “রাঙ্গুনীয়ার শিক্ষার্থীদের জন্য এরকম কর্মশালা নতুন দিকে ধাবিত করবে। মফস্বলের শিক্ষার্থীরা এরকম সুযোগ পেলে সামনে ডিজিটাল বাংলাদেশের পথে যে বাধা সেটা দুর হয়ে যাবে অনায়াসে। এরকম কর্মশালা শিক্ষার্থীদের মেধা বিকাশ করবে এবং রোবট তৈরিতে এগিয়ে যাবে বাংলাদেশ।”
কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে কর্মশালার উপর কুইজ অনুষ্ঠিত হয় এবং সকলকে সনদপত্র প্রদান করা হয়।

About Mohammad Firoz

Check Also

বেনাপোলে ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে আনুষ্ঠানিকভাবে সেরা গণিত প্রতিভার সন্ধানে শিশু বন্ধু ক্লাব সংগঠন

মোঃ সাগর হোসেন (যশোর) জেলা প্রতিনিধি: শিশু বন্ধু ক্লাব ও আলোকিত বেনাপোল সংগঠনের উদ্যোগে আয়োজিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
বেনাপোল কাস্টস হাউজে চুরি গাজীপুরে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন বেনাপোল সিমান্ত থেকে ১৪ টি স্বর্ণ সহ নারী ও পুরুষ আটক রাজাপুরে হত্যা মামলা রেকর্ড ও খুনিদের ফাঁসির দাবীতে মানববন্ধন শার্শায় সিজার এর অস্ত্র পাচারের সময় শিশুর মাথা কেটে মৃত্যুর অভিযোগ ইতালীর ভেনিসে কিশোরগঞ্জ জেলা সমিতি গঠনের লক্ষ্যে মতবিনিময় সভা মক্কা ক্রেন দুর্ঘটনায় মোহাম্মদ নূর ক্ষতিপুরণ ফেল এক কোটি বার লক্ষ টাকা নাচোলে পঞ্চম শ্রেণী পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান বাঁচতে হলে জানতে হবে : স্ট্রোক সাধারণত বাথরুমেই বেশি হয়ে থাকে কেন? সৌদি আরব পলাতক , হুরুব প্রাপ্ত প্রবাসীদের জেল জরিমানা ও সৌদিআরব প্রবেশের উপর নিষেধাজ্ঞা