শনিবার , ডিসেম্বর ৭ ২০১৯
Breaking News
Home / Uncategorized / ব্যাবসা বানিজ্য / কর অঞ্চল ময়মনসিংহের উদ্যোগে আয়করদাতাদের সম্মাননা প্রদান কাল : মেলা শুরু বৃহস্পতিবার

কর অঞ্চল ময়মনসিংহের উদ্যোগে আয়করদাতাদের সম্মাননা প্রদান কাল : মেলা শুরু বৃহস্পতিবার

কাল ১৩ নভেম্বর বুধবার সকাল দশটায় ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠ সংলগ্ন জেলা ক্রীড়া সংস্থার জিমনেশিয়ামে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এবং ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, নেত্রকোণা ও কিশোরগঞ্জ জেলার ২০১৮-১৯ করবর্ষের সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতা মহিলা ও তরুণ (৪০ বছরের নীচে) ৪২ জন করদাতাদের সম্মাননা এবং সনদ প্রদান করা হবে। এ লক্ষ্যে গতকাল সোমবার বিকেলে ময়মনসিংহ কর অঞ্চল অফিসের আয়োজনে কর কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামূল হক টিটু, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম, চেম্বার অব কর্মাস এন্ড এন্ডাষ্ট্রি’র সভাপতি মোঃ আমিনুল হক শামীম (সিআইপি), দি ময়মনসিংহ ষ্ট্যাক্সেস বার এসোসিশেন সভাপতি এডভোকেট সাদিক হোসেন, সর্বোচ্চ করদাতা মাহবুব রেজা করিম, অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ময়মনসিংহ কর অঞ্চলের কর কমিশনার মোঃ ফজলুর রহমান। সার্বিক তত্ত্বাবধানে থাকবেন অতিরিক্ত কর কমিশনার মোঃ শামীমুর রহমান।
ময়মনসিংহ কর অঞ্চলের কর কমিশনার মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে প্রেস ব্রিফিংয়ে পরিদর্শী যুগ্ন কর কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ, পরিদর্শী রেঞ্জ-৪ কর অঞ্চল ময়মনসিংহ সৌমিত্র কুমার ভৌমিক, উপ কর কমিশনার সদর দপ্তর( প্রায়োগিক) এস এম মেহেদী হাসান, সহকারী কর কমিশনার সদস দপ্তর (প্রশাসন) মোঃ শামীম আহমেদ, সহকারী কর কমিশনার সার্কেল-৩ রাফাত তাহমিদ খান, সহকারী কর কমিশনার সার্কেল-৪, টেক্সবারের সভাপতি এডভোকেট সাদিক হোসেন, সাধারণ সম্পাদক এডভোকেট সজল ইসলাম রতন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন।
আগামী ১৪ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী অনুষ্ঠিত করমেলা নিয়ে ব্রিফিংয়ে বিস্তারিত আলোচনা হয়। এ সময় কর কমিশনার মোঃ ফজলুর রহমান বলেন, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় সম্মানিত করদাতাগণের সুবিধার্থে সকল প্রকার সহায়তার জন্য হেল্প ডেক্স থাকবে। যেখানে বিনা পয়সায় সেবা প্রদান করা হবে। ফলে করদাতাগণ আনন্দঘন ও উৎসব মুখর পরিবেশে কর পরিশোধ করতে পারবেন। তিনি আরো বলেন, ২০১৮-১৯ অর্থ বছরে আয়করের লক্ষ্যমাত্রা ছিল ৫৫২ কোটি ৯৭ লাখ টাকা। এর মধ্যে ৫৫৮ কোটি টাকার কর অর্জিত হয়েছে। ২০১৯-২০ অর্থবছরে (চলমান) লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৬২৫ কোটি ৪২ লাখ টাকা। যার মধ্যে গত অক্টোবর মাস পর্যন্ত (চলমান বছরে) লক্ষমাত্রা ১২৯ কোটি ২৮লক্ষ টাকার মধ্যে আদায় হয়েছে ১৪২ কোটি ৫৯ লাখ টাকা।

গতকাল বিকালে কর অঞ্চল ময়মনসিংহ এর কার্যালয়ে মতবিনিময়কালে কর কমিশনার বলেন, কর অঞ্চল ময়মনসিংহের ৫টি জেলা ময়মনসিংহ, কিশোরগঞ্জ, শেরপুর, নেত্রকোণা, জামালপুর ও ৩টি উপজেলা ময়মনসিংহের মুক্তাগাছা, গফরগাঁও ও ভালুকা, শেরপুরের নালিতাবাড়ীতে আয়কর মেলা ২০১৯ অনুষ্ঠিত হবে।
তিনি আরো বলেন, “সুখি স্বদেশ গড়তে ভাই আয়করের বিকল্প নাই, আয়করে প্রবৃদ্ধি দেশ ও দশের সমৃদ্ধি” স্লোগানে এবারের আয়কর মেলায় প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নতুন ও পুরাতন করদাতাদের জন্য বিভিন্ন সেবা দেওয়া হবে, তার মধ্যে আয়কর রির্টান গ্রহণ, ব্যাংক বুথে আয়কর জমা, আয়কর রির্টান পূরণ সর্ম্পকে পরামর্শ, নতুন করদাতাগণের টিআইএন, রেজিষ্ট্রেশন সম্পাদন, পুরাতন করদাতাগণের টিআইএন, রি-রেজিষ্ট্রেশন সম্পাদন, ভ্যাট সংক্রান্ত পরামর্শ, সঞ্চয়পত্র সংক্রান্ত পরামর্শ। ময়মনসিংহ জেলার জেলা ক্রিড়া সংস্থার জিমনেসিয়ামে ১৪-২০ নভেম্বর ৭দিন, কিশোরগঞ্জ জেলার গাইটাল আয়কর অফিসে ১৫-১৪ নভেম্বর ৪দিন, শেরপুর জেলার মাধবপুর আয়কর অফিসে ১৫-১৮ নভেম্বর ৪দিন, নেত্রকোণা জেলার জয়নগর আয়কর অফিসে ১৬-১৯ নভেম্বর ৪দিন ও জামালপুর জেলার কবির ম্যানসন মৃধাপাড়া আয়কর অফিসে ১৬-১৯ নভেম্বর ৪দিন এবং ময়মনসিংহ মুক্তাগাছা উপজেলার আঞ্চলিক সমবায় ইনস্টিটিউটে ১৯-২০ নভেম্বর ২দিন, ময়মনসিংহ ভালুকা উপজেলার কলেজ রোড ওয়াহেদ টাওয়ারে ১৭-১৮ নভেম্বর ২দিন ও গফরগাঁও স্টেশন রোড হেকিম টাওয়ারে ১৭-১৮ নভেম্বর ২ দিন এবং শেরপুর জেলার নালিতাবাড়ীর শিক্ষক সমিতির সম্মেলন কক্ষে ১৯-২০ নভেম্বর ২দিন আয়কর মেলা অনুষ্ঠিত হবে।
এসময় দি ময়মনসিংহ ট্যাক্সেস বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট সাদিক হোসেন বলেন, আগামী ১৪-২০ নভেম্বর আয়কর মেলা ২০১৯ উপলক্ষে ময়মনসিংহ আয়কর মেলার জন্য আয়কর আইনজীবি বিনা ফ্রি-তে আগত করদাতাদের সহযোগিতা করবে। এতে কোন প্রকার ফ্রি দিতে হবে না, আইনজীবিগণ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই সুবিধা দিয়ে থাকবেন।

About Faizullah Mamun

Check Also

ময়মনসিংহ সদরের ২নং কুষ্ঠিয়া ইউনিয়ন যুবলীগের উদ্যোগে ৪৭তম প্রতিষ্ঠাবার্ষীকি পালিত

মোহাম্মদ সোহেল মিয়া: ময়মনসিংহ সদর উপজেলার ২নং কুষ্ঠিয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের উদ্যোগে ইউনিয়ন যুবলীগের সভাপতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ কেন্দ্রীয় কমিটি সৌদিআরব এর কোরবান আলী বিশ্বাস সভাপতি আতাউর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত ইতালীতে ৫ তলার জানালা দিয়ে পরে শিশুর মৃত্যু নাচোলে ফেনসিডিল সহ আটক -২ সাংবাদিক মোস্তাক হোসেন স্মৃতি পদক পেলেন চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্ট সাংবাদিক ফয়সাল আজম অপু ২০২০ সালের হজ চুক্তি সম্পন্নঃ এবার হজ করবে ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন। রয়েল প্যাথলজি সেন্টারের শুভ উদ্বোধন রাঙ্গুনিয়া ঘাগরা ইউনিয়ন ভূমি অফিস সীমাহীন দুর্নীতির আখড়ায় পরিনত হজ্ব চুক্তি স্বাক্ষর করতে জেদ্দায় ধর্মপ্রতিমন্ত্রী নেতৃত্বে পৌছঁলেন প্রতিনিধিদল অগ্নিদগ্ধ আলমগীর এর হতে আর্থিক অনুদান লোহগাড়া প্রবাসী সমিতি ইতালীতে ভেনিস বাংলা স্কুলে বার্ষিক পরীক্ষা সম্পন্ন।