রবিবার , জানুয়ারি ২৬ ২০২০
Breaking News
Home / জাতীয় / গাজীপুরে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন
SAMSUNG CAMERA PICTURES

গাজীপুরে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন

মুহাম্মদ আতিকুর রহমান, গাজীপুর জেলা প্রতিনিধি ঃ “আয়করে প্রবৃদ্ধি দেশ ও দশের সমৃদ্ধি, উন্নয়নের শীর্ষে যাব যথাযথ আয়কর দিব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরে চার দিনব্যাপি আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে।

১৩ নভেম্বর বুধবার সকালে গাজীপুর টাউনের রথখোলাস্থ বঙ্গতাজ অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক।

গাজীপুর কর অঞ্চলের কর কমিশনার মোঃ আলী আসগরের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব এ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এ্যাডভোকেট মোঃ আজমত উল্লাহ খান, গাজীপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, গাজীপুর ট্যাক্সেস বার এসোসিয়েশনের সভাপতি মোঃ আহসান উল্লাহ অন্তু।

আরো বক্তব্য দেন গাজীপুর কর অঞ্চলের সেরা করদাতা মোঃ আলাউদ্দিন চৌধুরী, টাঙ্গাইল কর অঞ্চলের সেরা করদাতা চাঁন মোহাম্মদ পাখি প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন গাজীপুর কর অঞ্চলের যুগ্ন কর কমিশনার সৈয়দ মুহিদুল হাসান।

এসময় গাজীপুর কর অঞ্চলের অধিক্ষেত্রাধীন গাজীপুর ও টাঙ্গাইল জেলার সর্বোচ্চ ও দীর্ঘ সময় কর প্রদানকারী করদাতাগণকে সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়। এর আগে প্রধান অতিথি ফিতা কেটে, পায়রা ও বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আয়োজকরা জানান, ১৪ নভেম্বর বৃহস্পতিবার থেকে ১৭ নভেম্বর রবিবার পর্যন্ত অনুষ্ঠিতব্য আয়কর মেলা প্রতিদিন সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে অনুষ্ঠিত হবে। করদাতাগণ আয়কর মেলায় ২০১৯-২০ বর্ষের আয়কর রিটার্ন জমা, ই-টিন রেজিস্ট্রেশন করতে পারবেন এবং করদাতাগণ মেলায় স্থাপিত সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের বুথ এর মাধ্যমে তাদের আয়কর জমা দিতে পারবেন। মেলায় নারী, প্রতিবন্ধী, প্রবীণ ও মুক্তিযোদ্ধা করদাতাগণের জন্য পৃথক কাউন্টার রয়েছে। এছাড়া করদাতাকে আয়কর রিটার্ন পূরণে সহায়তা করার জন্য মেলায় আয়কর কর্মকর্তা পরিচালিত হেল্প ডেক্স রয়েছে।

About Mohammad Firoz

Check Also

দৃশ্যমান হলো পদ্মাসেতুর ৩৩০০ মিটার

নিজস্ব প্রতিবেদক : পদ্মাসেতুর ২২তম স্প্যান ‘ওয়ান-ই’ সেতুর ৫ ও ৬ নম্বর পিলারের উপর বসানোর মধ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
সুইজারল্যান্ডে কাঠবিড়ালী চলচিএ প্রদর্শিত। ইতালীর ভেনিসে ভৈরব পরিষদ ভেনিসের আয়োজনে ওয়াজ মাহফিল গ্রিন ইউনিভার্সিটিতে ‘রিয়েল এস্টেট সেল্স এ্যান্ড মার্কেটিং’ শীর্ষক দিনব্যাপী ওয়ার্কশপ আন্তর্জাতিক কাস্টমস দিবসে বর্ণিল সাজে সেজেছে বেনাপোল কাস্টম হাউজ পূজা উদযাপন পরিষদ গাজীপুর মহানগর শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সারাদেশের ন্যায় যশোর জেলায় চলছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন বনাপোলে মাদক বিরোধি সমাবেশ সৌদি আরব রিয়াদে কেক কেটে আনন্দঘন পরিবেশে প্রবাস মেলা পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত জাহাজের নিচে চাপা পড়ে ২ শ্রমিক নিহত, আহত ৪ ইসলাম এবং আলেমদের নিয়ে কূটকতি করায় সেই শরিয়ত বয়াতির ফাঁসি চেয়ে মনববন্ধন