রবিবার , ফেব্রুয়ারি ২৩ ২০২০
Breaking News
Home / প্রবাসী সংবাদ / সৌদি থেকে অবৈধ প্রবাসীদের ফেরার বিশেষ সুযোগ স্থগিত করছে রিয়াদ বাংলাদেশ দূতাবাস

সৌদি থেকে অবৈধ প্রবাসীদের ফেরার বিশেষ সুযোগ স্থগিত করছে রিয়াদ বাংলাদেশ দূতাবাস

সৌদি আরব প্রতিনিধি- সৌদি আরবের রিয়াদে অবৈধ বাংলাদেশি প্রবাসীদের দেশে ফেরার বিশেষ সুযোগটি ১২ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত সাময়িক স্থগিত করা হয়েছে। রিয়াদ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময়ের মধ্যে রিয়াদ মক্ত্যব আমেল বাংলাদেশিদের কোনো আবেদন গ্রহণ করবেন না।

এ সময়ের মধ্যে রিয়াদ লেবার কোর্ট অন্যান্য দেশের নাগরিকদের দেশের ফেরার জন্য বিশেষ এ সুযোগটি দিচ্ছেন। তাই কোনো বাংলাদেশি প্রবাসীদের রিয়াদ লেবার কোর্ট কিংবা রিয়াদ দূতাবাসে এই সেবার জন্য না যাওয়ার অনুরোধ জানিয়েছেন।

তবে বিশেষ এ সুযোগটি নিতে পারবেন না সব অবৈধ প্রবাসী। এটি কেবলমাত্র যাদের ইকামা হচ্ছিল না, যাদের ইকামাতে কোনো ধরনের মামলা নেই, তারা সুযোগটি নিতে পারবেন। তারা চাইলে দেশে গিয়ে নতুন ভিসা নিয়ে আবার আসতে পারবেন।

অন্যদিকে, যাদের হুরুব আছে কিংবা কপিল (মালিক) থেকে পলাতক, তারা এই সুযোগ পাবেন কিন্তু তারা নতুন ভিসা নিয়ে ফের আসতে পারবেন না। এমনকি এই বিশেষ সুযোগে আমেল মঞ্জিল, হাউজ ড্রাইভার কিংবা নারীকর্মীরা আসছেন না। অতএব এটাকে সাধারণ ক্ষমা বলা যাবে না। এটি কেবলমাত্র একটি বিশেষ সুযোগ হিসেবেই উল্লেখ করা যাবে।

About Mohammad Firoz

Check Also

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করল বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ, মহান স্বাধীনতা ও একুশের চেতনায় দেশকে এগিয়ে নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
সৌদি আরব মক্কা উম্মুল কোরা বিশ্ববিদ্যালয়ের রেক্টরের সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাত শেখ হাসিনার প্রশংসা করে অ্যাঞ্জেলিনা জোলির চিঠি যুবলীগ নেত্রী পাপীয়ার আরও অন্ধকার জীবনের সন্ধান বুবলীকে বিয়ে প্রসঙ্গে মুখ খুললেন শাকিব খান বিটিআরসিকে ১০০০ কোটি টাকা দিলো গ্রামীণফোন ইতালীতে ভেনিস বাংলা স্কুলের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন স্পেনে লেগাদ ক্রেসপো কলেজে মাতৃভাষা দিবস পালিত চট্টগ্রামে রফতানি পণ্য চোর চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ বেনাপোল পোর্ট থানায় গেলে ভালো ব্যবহার ও চকলেট দেন ওসি মামুন খান রাজধানীতে নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে একটি প্রাইভেটকার উঠে যাবার ঘটনায় ৭ জন আহত