সোমবার , জানুয়ারি ২০ ২০২০
Breaking News
Home / জাতীয় / ওমানের সুলতান এর মৃত্যুতে সোমবার বাংলাদেশ রাষ্ট্রীয় শোক

ওমানের সুলতান এর মৃত্যুতে সোমবার বাংলাদেশ রাষ্ট্রীয় শোক

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ওমানের সুলতান কাবুস বিন সাইদ আল সাইদের ইন্তেকালে ১৩ই জানুয়ারি বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে একদিনের শোক পালন করা হবে।

ওমানের সুলতান কাবুস বিন সাইদ আল সাইদের ইন্তেকালে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ। সোমবার (১৩ই জানুয়ারি) একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করে রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। সুলতান কাবুস বিন সাইদ আল সাইদের রুহের মাগফেরাতের জন্য সোমবার বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে। দীর্ঘদিন ক্যানসারে ভুগে গত ১০ই জানুয়ারি সন্ধ্যায় মৃত্যুবরণ করেন সুলতান কাবুস বিন সাইদ আল সাইদ। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

আরব বিশ্বেও কোনো দেশে সবচেয়ে বেশি দিন রাজত্ব করা শাসক ছিলেন তিনি। ব্যক্তিগত জীবনে অবিবাহিত এই সুলতানের মৃত্যুতে সেদেশের সাধারণ জনগণের মতো বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারাও শোকাহত।

About Mohammad Firoz

Check Also

এসডিজি অর্জনে সঠিক পথে রয়েছে বাংলাদেশঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে বাংলাদেশের উল্লেখযোগ্য সাফল্যের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ