রবিবার , ফেব্রুয়ারি ২৩ ২০২০
Breaking News
Home / ধর্মীয় / মুসলিম উম্মার শান্তি কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা

মুসলিম উম্মার শান্তি কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা

বান্দার গোনাহ মাফ, ইহকালীন ও পরকালীন মুক্তি, মুসলিম উম্মার সুখ, শান্তি ও মুসলিম রাষ্ট্র সমূহের হেফাজত কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমা। আজ রোববার সকাল ১১টা ৮মিনিটে শুরু হয়ে ১১টা ৪৬ মিনিটে শেষ হয় আখেরি মোনাজাত। দীর্ঘ ৩৮ মিনিট আখেরি মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি ও আলমী শূরার অন্যতম সদস্য কাকরাইল মারকাজ মসজিদের খতিম মাওলানা জোবায়ের।

শুরুতে দরুদ পাঠসহ মোনাজাতের প্রথম ১৮ মিনিট পবিত্র কুরআনের বিভিন্ন দোয়ার আয়াত উদ্ধৃত করা হয় এবং শেষের ২০ মিনিট বাংলায় মোনাজাত পরিচালনা করা হয়।

মোনাজাত শেষে আগামী বছর (২০২১) বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করা হয়। আগামী বছর দুই ধাপে ৮, ৯, ১০ ও ১৫, ১৬, ১৭ জানুয়ারি বিশ্ব ইজতেমা এবং আগামী ২৭ নভেম্বর হতে ১ ডিসেম্বর ৫ দিনব্যাপী প্রাক ইজতেমা (জোড় ইজতেমা) অনুষ্ঠিত হবে বলে আলমী শূরার সিদ্ধান্ত মাইকে ঘোষণা দেয়া হয়।

এদিকে চার দিন বিরতির পর আগামী ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে সাদিয়ানী (সাদপন্থীদের) ইজতেমা।

About Faizullah Mamun

Check Also

বৌদ্ধ ধর্মীয় নেতা বিমল জ্যোতি মহাস্থবিরের পরলোকগমন

নুরুল আবছার চৌধুরী, রাংগুনীয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়া উপজেলা সংঘরাজ ভিক্ষু সমিতি ও রাঙ্গুনিয়া উপজেলা বৌদ্ধ সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
সৌদি আরব মক্কা উম্মুল কোরা বিশ্ববিদ্যালয়ের রেক্টরের সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাত শেখ হাসিনার প্রশংসা করে অ্যাঞ্জেলিনা জোলির চিঠি যুবলীগ নেত্রী পাপীয়ার আরও অন্ধকার জীবনের সন্ধান বুবলীকে বিয়ে প্রসঙ্গে মুখ খুললেন শাকিব খান বিটিআরসিকে ১০০০ কোটি টাকা দিলো গ্রামীণফোন ইতালীতে ভেনিস বাংলা স্কুলের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন স্পেনে লেগাদ ক্রেসপো কলেজে মাতৃভাষা দিবস পালিত চট্টগ্রামে রফতানি পণ্য চোর চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ বেনাপোল পোর্ট থানায় গেলে ভালো ব্যবহার ও চকলেট দেন ওসি মামুন খান রাজধানীতে নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে একটি প্রাইভেটকার উঠে যাবার ঘটনায় ৭ জন আহত