জাকির নায়েকের কাছে সমর্থন চেয়ে গোপন প্রস্তাব পাঠিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

0

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের আলোচিত-সমালোচিত ইসলামিক বক্তা জাকির নায়েকের কাছে সমর্থন চেয়ে গোপন প্রস্তাব পাঠিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার এক ভিডিও বার্তায় জাকির নায়েক এ দাবি করেছেন।

মোদি সরকারের দেয়া ওই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন জানিয়ে জাকির নায়েক ভিডিও বার্তায় বলেন, কাশ্মীর ইস্যুতে সরকারকে সমর্থন করলে তার বিরুদ্ধে থাকা যাবতীয় মামলা প্রত্যাহার করে নেয়ার প্রস্তাব পেয়েছিলেন তিনি। সেটি সম্ভব না হলেও সরাসরি মোদি ও বিজেপি সরকারের বিরুদ্ধে বক্তব্য বন্ধ করার প্রস্তাব দেন।

মোদি ও অমিত শাহের হয়ে কেন্দ্রীয় কর্মকর্তারা মুসলিম দেশগুলোর সঙ্গে সম্পর্কের উন্নতিতে জাকিরকে কাজে লাগাতে চেয়েছিলেন বলেও তিনি দাবি করেছেন।জাকির নায়েক দাবি করেন, উত্তর ভারত নিয়ে কেন্দ্রের অবস্থানে সহমত হলে তার দেশে ফিরে আসতেও সমস্যা হবে না বলে মোদি সরকারের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে। যদিও তিনি কেন্দ্রের সঙ্গে এ ধরনের কোনও সমঝোতায় যাননি বলেই জানিয়েছেন।

তার কথায়, ‘প্রথম আমি বলেছিলাম, কোরআন ও সুন্নাহর বিরোধী নয়, এমন যা-কিছু আছে আমি তা করতে প্রস্তুত। কিন্তু, যখন শুনলাম কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের কেন্দ্রীয় সিদ্ধান্তকে আমায় সমর্থন জানাতে হবে, তখন সরকারের ওই প্রস্তাব আমি খারিজ করে দিই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here