সোমবার , জানুয়ারি ২০ ২০২০
Breaking News
Home / বিভাগীয় সংবাদ / চট্টগ্রাম বিভাগ / মীরসরাই কলেজে পিঠা উৎসব অনুষ্ঠিত

মীরসরাই কলেজে পিঠা উৎসব অনুষ্ঠিত

এস এম জাকারিয়া, শীত কাল মানে, বাঙালির চিরায়ত ঐতিহ্য হিসেবে গ্রাম বাংলার ঘরে ঘরে পিঠা বানানোর ধুম পড়ে যায়। ঐতিহ্যের সেই ধারাবাহিকতাকে কিছুটা স্মরণ করিয়ে দিতে মীরসরাই কলেজে দিনব্যাপী পিঠা উৎসবের আয়োজন করা হয়। ১৩ জানুয়ারী রোজ সোমবার সকাল ১০ ঘটিকায় উক্ত উৎসবের উদ্বোধন করেন মীরসরাই পৌরসভার চেয়ারম্যান গিয়াস উদ্দিন ও কলেজ পরিচালনা পরিষদের চেয়ারম্যান ডাক্তার জামসেদ আলম।

প্রায় ১০০ রকমের পিঠাপুলি সহ ২৫টি স্টল নিয়ে কলেজের শিক্ষার্থীরা পসরা সাজিয়ে বসে। এতে কলেজের সকল স্তরের শিক্ষার্থীরা স্বতঃস্ফুর্তভাবে অংশ নেয়।

উক্ত অনুষ্ঠানের উদ্ভোধনী বক্তব্যে কলেজ পরিচালনা পরিষদের চেয়ারম্যান ডাক্তার জামসেদ আলম বলেন, গ্রামীণ ঐতিহ্যের অনেক কিছুই বিলুপ্তির পথে। সেগুলোকে টিকিয়ে রাখতে ও সবাইকে গ্রামীণ বিভিন্ন পিঠার সঙ্গে পরিচয় করিয়ে দিতে এ উৎসবের আয়োজন।

মীরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আফছার বলেন, শীতের দিনে দেশের নানা অঞ্চলে নানান রকমের পিঠা তৈরি করাই আমাদের দেশের ঐতিহ্য। আর সেই ঐতিহ্যকে সন্মান করে এই প্রথম মীরসরাই কলেজ পিঠা উৎসবের আয়োজন করেছে। তিনি আরো বলেন পিঠা উৎসবে এসে তারা পিঠার স্বাদও নিতে পারছেন আবার বিভিন্ন পিঠার সঙ্গে পরিচিতও হতে পারছেন।

পিঠা উৎসবের পিঠার স্টল পরিদর্শন করেন, উপাধ্যক্ষ নাসির উদ্দিন, সহকারী অধ্যাপক গিয়াস উদ্দিন, একরামুল হক, গৌতম কুমার সাহা, ইকবাল হোসেন, সিনিয়র প্রভাষক আইয়ুব আলী এবং মীরসরাই কলেজের সকল প্রভাষক ও সকল শিক্ষার্থীসহ বিভিন্ন স্তরের জন সাধারণ প্রমুখ।

About Mohammad Firoz

Check Also

অনৈতিক কর্মকান্ডে গেষ্ট হাউজ ও রেস্ট হাউজে অভিযান গ্রেফতার:১৯

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা এলাকায় বিভিন্ন গেষ্ট হাউজ ও রেস্ট হাউজে অভিযান চালিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ