সোমবার , জানুয়ারি ২০ ২০২০
Breaking News
Home / বিভাগীয় সংবাদ / ময়মনসিংহ বিভাগ / ত্রিশালের উন্নয়নে পাঁচ জনের নেতৃত্ব অবদান রাখছে

ত্রিশালের উন্নয়নে পাঁচ জনের নেতৃত্ব অবদান রাখছে

কামরুজ্জামান মিনহাজ, ময়মনসিংহ ঃ ময়মনসিংহের ঐতিহ্যবাহী উপজেলা ত্রিশাল । ত্রিশালের উন্নয়নে পঁাচ জনের নেতৃত্ব অবদান রাখছে বলে জনশ্রুতি রয়েছে। তারা হলেন,পৌরসভার মেয়র এ বি এম আনিছুজ্জামান আনিছ,উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম জুয়েল সরকার , আওয়ামীলীগ নেতা ইকবাল হোসেন, সাবেক ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম এবং উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর আকন্দ ।

ত্রিশাল পৌরসভার ২য় বারের মত নির্বাচিত মেয়র বি এম আনিছুজ্জামান আনিছ। এ বি এম আনিছুজ্জামান আনিসের নেতৃত্ব সবার কাছে জনপ্রিয়। টানা দুই মেয়াদে উপজেলা যুবলীগের সভাপতির দায়িত্ব পালনকারী এবি এম আনিসুজ্জামান আনিস স্বচ্ছ ভাবমূর্তির ব্যক্তি বলে মনে করছেন আওয়ামীলীগের নেতা-কর্মীরা । তিনি বলেন, ত্রিশাল পৌরসভা এলাকাসহ উপজেলার সরবত্রই উন্নয়নের চেষ্টা চালিয়ে যাচ্ছি ।

মোঃ আশরাফুল ইসলাম ২০০২ সনে উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক,২০০৪ সনে উপজেলা আ,লীগের প্রচার সম্পাদক,২০১৩ উপজেলা আ,লীগো যুগ্ম আহবায়ক, ২০১৪ সনে উপজেলা ভাইস চেয়ারম্যান হিসাবে নিবার্চিত হন । তিনি ত্রিশালবাসীর নিকট রয়েছে তাঁর আকাশচুম্বী জনপ্রিয়তা। ত্রিশালে শিক্ষা-ক্রীড়া ও সামাজিক উন্নয়নে শিক্ষাবান্ধব নেতা হিসাবে অবদান রেখে চলেছেন। সৎ,সাহসী ও বঙ্গবন্ধুর আদর্শের অকুতোভয় সৈনিক কলুষমুক্ত জনপ্রতিনিধি।

ত্রিশালের উন্নয়ন, শিক্ষার মানোন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি, বেকারত্ব নিরসনে কাজ করে চলেছেন। সুযোগ্য নেতৃত্ব দিয়ে ত্রিশালের জনগণের ভাগ্যের উন্নয়নে কাজ নিয়ে এসে জনগণের সেবা করে যাচ্ছেন। ত্রিশালে সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যাচ্ছেন শিক্ষা, শান্তি, প্রগতির জন্য । হুমায়ুন কবীর আকন্দ বলেন, ত্রিশাল আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় হয়ে নিয়মিত রাজনৈতিক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রেখে বাংলাদেশ আওয়ামী লীগের উন্নয়নের রাজনীতি এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। জনপ্রতিনিধি হিসেবে আমাকে কাজ করার সুযোগ দেওয়া হয়েছে । চেষ্টা করছি ত্রিশালের প্রতিটি গ্রামের সাধারণ মানুষের সেবা করা এবং বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নসহ জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি । আমার চেষ্টা থাকবে ত্রিশালকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য যেকোনো কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রেখে বিশেষ ভূমিকা রাখা।

ইকবাল হোসেন শানকি ভাঙ্গা উচ্চ বিদ্যালয়ে ছাত্রবস্থায় ছাত্রলীগের নেতৃত্ব থেকে রাজনীতি শুরু করেন। তৎপরবতীতে মোক্ষপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সম্পাদক । ১৯৯৮ সনে নজরুল ডিগ্রি কলেজে সাহসী অকুতোভয় হিসাবে যুগ্ন আহবায়ক, ২০০০ সালে উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়কের দায়িত্ব পালন করেন। ২০০৮ সাল থেকে উপজেলা আওয়ামীলীগের সদস্য হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করে চলেছেন । আওয়ামীলীগের দুর্দিনে, দুঃসময়ে রাজপথ কঁাপানো নেতা ইকবাল হোসেন বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি কখনো। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে গিয়ে কখনো পিছপা হননি তিনি। ত্রিশাল ছাত্রলীগকে তিনি নিজ অবস্থান তৈরি করেছেন অসাধারণ সাংগঠনিক দক্ষতা আর শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল থেকে। দলের যে কোনো দুর্যোগ আর সংকটে ইকবাল হোসেন নিজেকে প্রকাশ করেছেন আপসহীন চেতনায়। সততা, আন্তরিকতা, কঠোর পরিশ্রম আওয়ামীলীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার প্রতি বিশ্বস্ততার পরম পরাকাষ্ঠা দেখিয়ে তিনি ধীরে ধীরে উঠে আসেন ত্রিশালের শীর্ষ নেতৃত্বে।

ইকবাল হোসেন বলেন, ত্রিশালবাসীর কল্যাণে রাজনীতি করি, নিজের জন্য নয়। কাজেই ত্রিশালবাসীর সমস্যা জানার এবং সমাধানের চেষ্টা করি। রাজনীতিবিদ হিসেবে এটাকেই নিজের কর্তব্য বলে মনে করি। আর ক্ষমতা ভোগ করার বিষয় নয়, জনসেবার বিষয়। সেজন্যই ত্রিশালের মানুষের কীভাবে কল্যাণ করতে পারি, সে লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি।

স্বচ্ছ ভাবমূর্তি, শিক্ষিত ও মার্জিত হিসাবে ত্রিশাল উপজেলাব্যাপী যার প্রশংসা রয়েছে তিনি জাহিদুল ইসলাম ( জুয়েল সরকার) । ত্রিশালের রাজনৈতিক অঙ্গনের জীবন্ত কিংবদন্তী মতিন সরকারের সুযোগ্য পুত্র তিনি । পিতার হাত ধরেই রাজনীতির হাতেখড়ি । জাহিদুল ইসলাম (জুয়েল সরকার) স্বচ্ছ ভাবমূর্তির মানুষ, সৎ মানুষ। ত্রিশালের আন্দোলন- সংগ্রাম, ত্যাগ-তিতিক্ষার শক্ত ভূমির ওপর দঁাড়িয়ে আছে তার যোগ্য নেতৃত্ব । জাহিদুল ইসলাম (জুয়েল সরকার) বলেন, আমি পরিচ্ছন্ন রাজনীতি চাই। ত্রিশালে সম্প্রীতির ও পরিবর্তনের রাজনীতি চাই। একটি সুন্দর সম্প্রীতির ত্রিশাল উপহার দিতে চাই। সেলক্ষেই কাজ করে যাচ্ছি ।

About Mohammad Firoz

Check Also

ভালুকায় সড়ক দুর্ঘটনায় আহত ৪

ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকা উপজেলায় সড়ক দুর্ঘটনায় চারজন আহত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ