রবিবার , ফেব্রুয়ারি ২৩ ২০২০
Breaking News
Home / বিভাগীয় সংবাদ / বরিশাল বিভাগ / রাজাপুরে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং দিবস ২০২০ পালিত

রাজাপুরে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং দিবস ২০২০ পালিত

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে ব্যাংক এশিয়া শনিবার (১৮ জানুয়ারি) এজেন্ট ব্যাংকিং দিবস পালন করেছে। এজেন্ট ব্যাংকিংয়ের পথিকৃত ব্যাংক এশিয়া তার এজেন্ট ব্যাংকিং কার্যক্রম শুরুর দিনকে স্মরণীয় করে রাখতে দেশব্যাপী বিশেষভাবে দিবসটি প্রতি বছর উদযাপন করে আসছে। এজেন্ট পয়েন্টে আয়োজিত কেক কাটা, রেলি ও সমাবেশে প্রধান অতিথি ছিলেন প্রেস ক্লাব সভাপতি মোঃ মনিরুজ্জামান খান, বিশেষ অতিথি এস. ভি. ফারুক আল চৌধুরী ( এজেন্ট ব্যাংকিং) এ. আর. ও. আরিফ খন্দকার, সাংবাদিক সাইদুল ইসলাম। উপস্থাপনায় ছিলেন মুঃ আরিফুর রহমান রনি। রাজাপুর উপজেলা সদরে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং শাখার ব্যবস্থাপনায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা সদরের স্থানীয় ব্যবসায়ী ও যুব উদ্যোক্তা সাংবাদিক মু. আরিফুর রহমান রনি ২০১৮ সালের ১০ জানুয়ারি এজেন্টশিপ স্থাপনের মাধ্যমে এই উপজেলার ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিংয়ের পথচলা শুরু হয়। এই এজেন্ট পয়েন্ট ঘুরে দেখা গেছে, বেশ গুছিয়ে ব্যাংকিং সেবা দেওয়া হচ্ছে।
ব্যাংকের মতো ক্যাশ কাউন্টার, কম্পিউটার, আঙুলের ছাপ নেওয়ার মেশিন, প্রিন্টার দিয়ে ব্যাংক শাখার মতো করে ব্যাংকিং হচ্ছে।

এজেন্ট পরিচালক যুব উদ্যোক্তা সাংবাদিক আরিফুর রহমান জানান, বর্তমানে তাদের ২ হাজার ৫ শত ০৯ জন গ্রাহক রয়েছেন। এজেন্ট পয়েন্টের মাধ্যমে এ পর্যন্ত প্রায় ২ কোটি টাকার আমানত এসেছে। এখান থেকে দৈনিক গড়ে ৮০ থেকে ৯০ টি লেনদেন হয়। এ শাখা থেকে SME গ্রাহকদের প্রায় ২০ লক্ষ টাকা লোন বিতরণ করা হয়েছে।

এজেন্ট পরিচালক যুব উদ্যোক্তা সাংবাদিক আরিফুর রহমান জানান, বর্তমানে তাদের দুই হাজার ০৯ জন গ্রাহক রয়েছেন। এছাড়াও দারিদ্রমুক্ত বাংলাদেশ নির্মানে মাননীয় প্রধান মন্ত্রীর বিভিন্ন প্রকার উদ্যোগ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ সব ধরনের ভাতাভোগীদের এই এজেন্ট পয়েন্টের মাধ্যমে প্রদান করা হয়।

About Mohammad Firoz

Check Also

ফের দেশের বাজারে বৃদ্ধি পেয়েছে সোনার দাম

ফের দেশের বাজারে বৃদ্ধি পেয়েছে সোনার দাম। দাম বেড়ে প্রতি ভরি সোনাতে এক হাজার ১৬৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
সৌদি আরব মক্কা উম্মুল কোরা বিশ্ববিদ্যালয়ের রেক্টরের সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাত শেখ হাসিনার প্রশংসা করে অ্যাঞ্জেলিনা জোলির চিঠি যুবলীগ নেত্রী পাপীয়ার আরও অন্ধকার জীবনের সন্ধান বুবলীকে বিয়ে প্রসঙ্গে মুখ খুললেন শাকিব খান বিটিআরসিকে ১০০০ কোটি টাকা দিলো গ্রামীণফোন ইতালীতে ভেনিস বাংলা স্কুলের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন স্পেনে লেগাদ ক্রেসপো কলেজে মাতৃভাষা দিবস পালিত চট্টগ্রামে রফতানি পণ্য চোর চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ বেনাপোল পোর্ট থানায় গেলে ভালো ব্যবহার ও চকলেট দেন ওসি মামুন খান রাজধানীতে নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে একটি প্রাইভেটকার উঠে যাবার ঘটনায় ৭ জন আহত