রবিবার , ফেব্রুয়ারি ২৩ ২০২০
Breaking News
Home / বিভাগীয় সংবাদ / চট্টগ্রাম বিভাগ / মেডিসিন ও সার্জারী ছাড়াই ব্যাথামুক্ত জীবন

মেডিসিন ও সার্জারী ছাড়াই ব্যাথামুক্ত জীবন

চট্টগ্রাম : যেকোন ধরণের ব্যাথামুক্ত জীবন দেওয়ার প্রচেষ্টায় চট্টগ্রামে কাজ করছে শিওরসেল মেডিকেল।

বৃহস্পতিবার ১৬ জানুয়ারি বিকাল ৫টায় চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে শিওরসেল মেডিকেল চট্টগ্রাম এর ২বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত বক্তারা তাদের বক্তব্যে একথা বলেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন  চট্টগ্রাম মেডিকেল কলেজ এর অর্থোপেডিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. জাবেদ জাহাঙ্গীর তুহিন,ঢাকা শিওরসেল এর কনসালটেন্ট ডা. এ কে এম মহিউদ্দিন।শিওরসেল চট্টগ্রাম এর এক্সিকিউটিভ ডাইরেক্টর ডা. মো: আবদুর রব।

রিজেনারেটিভ ট্রিটমেন্ট যেমন পিএ-পি আর পি ও স্টেমসেল নিয়ে কাজ করে শিওরসেল মেডিকেল চট্টগ্রাম। এর  চিকিৎসায় শিওরসেল চট্টগ্রামে চিকিৎসা নেওয়া ৮০শতাংশ রোগী ব্যাথামুক্ত জীবন-যাপন করছেন। শিওরসেল গত দুই বছরে ব্যাপক সাফল্য পেয়েছে অস্ট্রেলিয়ার বিখ্যাত টেকনোলজি পিএ-পি আর পি ও স্টেমসেল ব্যবহার করে।
সংবাদ সম্মেলনে উক্ত ডাক্তারবৃন্দ আরো জানান,হাঁটু কোমর ঘাড়সহ অন্যান্য জয়েন্টের ক্ষয়জনিত রোগ অস্টিও আর্থ্রাইটিস এর ক্ষেত্রে এ চিকিৎসা পদ্ধতি অত্যন্ত উপযোগী প্রমাণিত হয়েছে। গত দুই বছরে ১৪৯৬ জন রোগীকে শিওরসেল চট্টগ্রাম চিকিৎসা দিয়েছে,এর মধ্যে ৮০ভাগ রোগী সম্পূর্ণ সুস্থ আছেন। এ পদ্ধতিতে রোগীর রক্ত কোষ ও চর্বি ব্যবহার করা হয়। এতে কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বলে জানান তারা। ঢাকায় ৮০০০ হাজার রোগীকে এই পদ্ধতিতে চিকিৎসা করে শতকরা ৯০ভাগ সাফল্য পেয়েছেন বলে জানান ডা.এ কে এম মহিউদ্দিন।চট্টগ্রামের রোগীদের অত্যাধুনিক সেবা প্রদানের লক্ষ্যে এ প্রচেষ্টা এবং ভবিষ্যতে আরো নতুন চিকিৎসা পদ্ধতির মাধ্যমে শিওরসেল চট্টগ্রামবাসীকে সেবা দিবে বলে জানান ডা.আবদুর রব।

এসময় আরো উপস্থিত ছিলেন কালারস অব লাইফের প্রেসিডেন্ট শাকিলা গাফফার ও সৃষ্টি কালচারাল ইনস্টিটিউট এর সভাপতি উম্মে হাবিবা আঁখি। 

About Rajib ChaKraborty

Check Also

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের উদ্যোগে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের উদ্যোগে শহীদ মিনারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ