মঙ্গলবার , ফেব্রুয়ারি ২৫ ২০২০
Breaking News
Home / শিক্ষা / সারাদেশের ন্যায় যশোর জেলায় চলছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

সারাদেশের ন্যায় যশোর জেলায় চলছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

মোঃ সাগর হোসেন, যশোর(উপজেলা) প্রতিনিধিঃ
সারাদেশের ন্যায় ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে সকাল থেকে যশোর জেলা বেনাপোলের সকল মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয়েছে স্কুল কেবিনেট নির্বাচন। শনিবার সকাল ৮ টা থেকে এ ভোট গ্রহন শুরু হয়েছে এবং শেষ হবে দুপুর ২ টায়। শিশুকাল থেকে গনতন্ত্রের চচার্, গনতান্ত্রিক মুল্যেবোধের প্রতি শ্রদ্ধাশীল ও অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা শেখাতেই স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের সিদ্ধান্ত নেয় সরকার।


২০২০ সালের বেনাপোল মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ে ভোট যুদ্ধে অংশ নেয় ৮ টি পদের জন্য ১৬ জন প্রাথর্ী। সানরাইজ পাবালিক স্কুলে ৮টি পদের বিপরীতে ৩০ জন শিক্ষাথর্ী প্রতিদ্বন্দীতা করছে । এছাড়া এ থানায় অবস্থিত অন্যান্য বিদ্যালয়েও স্কুল কেবিনেট নির্বাচন অনুষ্টিত হচ্ছে।


সকাল ১০ টার সময় মরিয়ম মেমোরিয়াল ও সানরাইজ স্কুলে গিয়ে দেখা যায় ব্যপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে সুষ্ঠুভাবে ভোট গ্রহন চলছে। তবে মরিয়াম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ে দেখা গেছে শত শত শিক্ষাথর্ী তাদের ভোট প্রয়োগের জন্য লাইনে দাড়িয়ে আছে। এবং স্কুলে নিবার্চনী পোষ্টারে ছেয়ে গেছে।


মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের নবম শ্রেনীর শিক্ষার্থী সাদিয়া পারভিন বলেন আমরা সাধারন শিক্ষাথর্ীদের সুযোগ সুবিধা তুলে ধরার জন্য এ নির্বাচনে অংশ নিয়েছি। আমি আগেও স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে জয়ী হয়ে প্রতিনিধিত্ব করেছি। সানরাইজ পাবলিক স্কুলের শিক্ষাথী আহিৃকা আশরাফ চৈতী বলেন, আমি শ্রেনী কক্ষের পরিবেশ শিক্ষার্থীদের শৃঙ্খলা এবং তাদের সমস্যা সমাধানে এ নিবার্চনে অংশ গ্রহন করছি।


মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রমজান আলী বলেন, এখন থেকে শিক্ষাথর্ীদের মধ্যে গনতন্ত্র চর্চার বিকাশ যাতে ঘটে তার জন্য সরকার যে পদক্ষেপ নিয়েছে তার জন্য স্কুলের পক্ষ থেকে সরকারকে সাধুবাদ জানাই।

About Mohammad Firoz

Check Also

২১ জেলায় প্রাথমিকের শিক্ষক নিয়োগ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : দেশের ২১ জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ কার্যক্রম সম্পন্ন হয়েছে। এখন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
মাহাথিরকে আবারও প্রধানমন্ত্রী ঘোষণা করল মালয়েশিয়ার রাজা আদালতে দাড়িয়ে পাপিয়া যা বললেন পাপিয়া সাথে হোটেলে প্র’ভাবশালী ব্যক্তির অ’ন্তর’ঙ্গ দৃ’শ্যের ভি’ডিও ক্লি’প উ’দ্ধার ইতালিতে ৬ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ২৩০ জন পবিত্র নগরী মক্কাকে নিয়ে গান, সে সৌদি নারী শিল্পীকে গ্রেফতারের নির্দেশ আধুনিক মালয়েশিয়ার রূপকার ও প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের পদত্যাগ সশস্ত্র বাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি চিত্রনায়ক সালমান শাহ’র আত্মহত্যা করেছিলেন- পিবিআই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতে নারী টি-২০ বিশ্বকাপ: বিকেলে মুখোমুখি বাংলাদেশ - ভারত