বুধবার , এপ্রিল ১ ২০২০
Breaking News
Home / আন্তর্জাতিক / নাইজেরিয়া সামরিক অভিযানে নিহত ১২০

নাইজেরিয়া সামরিক অভিযানে নিহত ১২০

নাইজেরিয়া ও ফ্রান্সের সেনাদের যৌথ অভিযানে দক্ষিণ পশ্চিম নাইজারে ১২০ ‘সন্ত্রাসী’ নিহত হয়েছে।এ সময় বোমা বানানোর সরঞ্জাম এবং যানবাহন জব্দ করা হয়েছে।

নাইজারের প্রতিরক্ষা মন্ত্রনালয় শুক্রবার এক বিবৃতিতে এ কথা জানায়। খবর: বাসস

বিবৃতিতে বলা হয়, মালি এবং বুরকিনা ফাসোর সীমান্তের কাছে টিল্লাবেরি এলাকায় ২০ ফেব্রুয়ারি ব্যাপক অভিযান চালিয়ে ১২০ জনকে হত্যা করা হয়েছে। অভিযানে নাইজার ও ফ্রান্সের কোনো সেনা সদস্য মারা যায়নি।’

বিবৃতিতে নাইজারের প্রতিরক্ষামন্ত্রী ইসোউফু খাতাম্বি সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ের এই অভিযানের প্রশংসা করেছেন।

ডিসেম্বর এবং জানুয়ারিতে জেহাদি গ্রুপগুলোর হামলায় নাইজারের ১৭৪ জন সৈন্য মারা যাওয়ার পরে কতৃপক্ষ দুর্গম টিল্লাবেরি এলাকায় নিরাপত্তা জোরদার করে, দোকানপাট বন্ধ এবং মোটরবাইক চলাচল নিষিদ্ধ করে।

ওই অঞ্চলে দুই বছর ধরে রাষ্ট্রীয় জরুরি অবস্থা চলছে।

About Mohammad Firoz

Check Also

সৌদিতে করোনা ভাইরাসে একদিনে ৪-জনের মৃত্যু ও গত এক সপ্তাহে আক্রান্ত ১২৯৯ জন

সৌদি আরব প্রতিনিধি–সৌদি আরবে করোনা ভাইরাসে একদিনে ৪-জন-সহ মোট ৮-জনের মৃত্যু। আক্রান্ত ১২৯৯-জন। কোয়ারেন্টাইনে আছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
দুধ, ডিম, মাছ ও মাংস সংক্রান্ত সংকট মোকাবেলায় সরকার সকল ব্যবস্থা গ্রহণ করছে অসহায় কুকুরদের পাশে জয়া আহসান সূত্রাপুর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে ম্নআয়ের মানুষকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ ঢাকা কমিউনিটি হাসপাতালে করোনা প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম উদয় ইসলামিক মডেল স্কুলের উদ্যোগে মসজিদ জীবাণুমুক্ত করণ কর্মসূচী পালন করোনাভাইরাসে আক্রান্তে সৌদি আরবে তিন বাংলাদেশির মৃত্যু ইতালিতে মৃত্যু বরন কারীদের স্বরনে জাতীয় পতাকা অর্ধনর্মিত ও ১ মিনিট নিরবতা পালন ইতালিতে মৃত্যু বরন কারীদের স্বরনে জাতীয় পতাকা অর্ধনর্মিত ও ১ মিনিট নিরবতা পালন সায়েস্তাগঞ্জ এগ্রো এন্ড ডেইরী ফার্মে' ডাকাতি মালিক গুরুতর আহত মুক্তি পেয়েই অ্যাকশনে খালেদা!