বৃহস্পতিবার , এপ্রিল ৯ ২০২০
Breaking News
Home / খেলাধূলা / নাঈমের জোড়া আঘাতে স্বস্তি টাইগার শিবিরে

নাঈমের জোড়া আঘাতে স্বস্তি টাইগার শিবিরে

দলীয় ৭ রানে ওপেনার কেভিন কাসুজাকে হারায় জিম্বাবুয়ে। এরপর অধিনায়ক ক্রেইগ এরভিনকে নিয়ে জমাট এক জুটি গড়ে তোলেন অন্য ওপেনার প্রিন্স মাসভাউরে। প্রথম সেশনটা নির্বিঘ্নেই পার করে ক্রমেই বাংলাদেশের চিন্তার কারণ হয়ে উঠছিল এই জুটি। বিশেষ করে মাসভাউরে হাফ সেঞ্চুরি পূর্ণ করে বিপদ বাড়াচ্ছিল বাংলাদেশের। 

অবশেষে মাসভাউরে আউট করে ঘাম ঝরানো এই জুটি ভাঙলেন মোহাম্মদ নাঈম। ইনিংসের ৪৮ ওভারে প্রথম বলে মাসভাউরে সাজঘরের পথ দেখান এই অফ স্পিনার। তার আগে ৯টি চারে সাজিয়ে ১৫২ বলে ৬৪ রানের লড়াকু ইনিংস খেলেছেন মাসভাউরে। এরভিনের সাথে তার জুটিটি ছির ১১১ রানের।

পরের ওভারে বল করতে এসে নাঈম তুলে নেন চারে নামা ব্র্যান্ডন টেইলরকে।(১০)।এ প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৩ উইকেটে ১৩৫ রান। ব্যাট করছেন এরভিন (৫২*) ও সিকান্দার রাজা (০*)।

চাপ সামলে প্রতিরোধ গড়ছে জিম্বাবুয়ে

দিনের শুরুতেই জিম্বাবুয়ের ওপর ভালোই চাপ সৃষ্টি করেছিল বাংলাদেশ। ইনিংসের শুরুর চার ওভার টানা মেডেন নিয়েছেন রাহী-এবাদতরা। অষ্টম ওভারে এসে ওপেনার কেভিন কাসুজাকে তুলে নেন রাহী।

তবে ধীরে ধীরে সেই চাপ সামাল দিয়ে প্রতিরোধ গড়ে তুলেছেন জিম্বাবুয়ের দুই ব্যাটসম্যান প্রিন্স মাসভাউরে ও গ্রেইগ এরভিন। এই দুইজনের অবিচ্ছিন্ন ৭৩* রানের জুটিতে স্বস্তি নিয়েই প্রথম সেশন পার করেছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়েকে চাপে রেখেছে বাংলাদেশ

শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশে ও জিম্বাবুয়ে। ক্রিকেটের ৩ সংস্করণ মিলিয়ে এটি দুই দলের শততম দেখা।

এই ম্যাচে টস জিতে ব্যাট করছে জিম্বাবুয়ে। তবে টাইগার পেসারদের তোপের মুখে স্বস্তিতে নেই সফরকারীরা। আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন বেশ চাপে রেখেছে ক্রেইগ এরভিনের দলকে।

টানা চার ওভার মেডেন নিয়ে বোলিং শুরু করেছে বাংলাদেশ। অষ্টম ওভারে এসে ওপেনার কেভিন কাসুজাকে (২) তুলে নেন রাহী। প্রথম ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ২৬ রান তুলতে পেরেছে জিম্বাবুয়ে।

এরই মধ্যে চার বোলার ব্যবহার করেছেন মুমিনুল হক। দুই পেসারের পাশাপাশি বল করছেন স্পিনার নাঈম হাসান ও তাইজুল ইসলাম। তবে পেসাররাই দাপট দেখাচ্ছেন সকালের এই সময়টা।

About Mohammad Firoz

Check Also

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত

করোনাভাইরাস আতঙ্কে ভুগছে পুরো বিশ্ব। এর প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। তারই জের ধরে এবার বাংলাদেশ ক্রিকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
খুনি মাজেদের প্রাণ ভিক্ষার আবেদন খারিজ সৌদির রাষ্ট্রদূত হচ্ছেন জাবেদ পাটোয়ারী করোনা সংকটে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেননি নতুন আইজিপি বেনজীর আহমেদ দেশে করোনায় নতুন আক্রান্ত ১১২ জন, মৃত্যু ১ জনের বাড়িতে ফিরেই লাপাত্তা তারা, আতঙ্কে চিরিরবন্দরবাসী সুনামগঞ্জে শিশু কন্যাকে ধর্ষনের অভিযোগে বৃদ্ধ ওলি মিয়াকে আটক করেছে পুলিশ ফের ইবিতে বঙ্গবন্ধুকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় শিক্ষার্থী সাময়িক বহিষ্কার মানবতার ডাকে শতাধীক কর্মবঞ্চিত মানুষের মাঝে খাদ্যের সহযোগিতা করলেন পুটখালীর সিরাজ এবার যশোরেও প্রবেশে জেলা প্রশাসনের বিধি নিষেধ প্রাইভেট মাদ্রাসার বাড়িভাড়া মওকুফের দাবি