বৃহস্পতিবার , এপ্রিল ৯ ২০২০
Breaking News
Home / আন্তর্জাতিক / ইতালিতে ৬ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ২৩০ জন

ইতালিতে ৬ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ২৩০ জন

জাকির হোসেন সুমন, ব্যুরো চিফ ইউরোপ : চীন থেকে উৎপত্তি হওয়া মরণব্যাদি করোনা ভাইরাসের থাবায় ইতালিতে আরও ৪ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে ইতালিতে ৬ জন মৃত্যু বরন করলো ।

সর্বশেষ রোববার লোম্বারদিয়া অঞ্চলের ক্রেমনা প্রভিন্সে এক নারীর মৃত্যু হয় ।ইতালির অন্যতম সংবাদ মাধ্যম ” লা রিপুবলিকা” সূত্রে জানা যায় , এ ইতালিতে এ পর্যন্ত করোনাভাইরাসে প্রায় ২৬০ জন আক্রান্ত এবং ২ নারীসহ ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে লোম্বারদিয়ায় অঞ্চলে ১১২ জন আক্রান্ত ২ জনের মৃত্যু, ভেনেতো অঞ্চলে ২৫ জন আক্রান্ত ২ জনের মৃত্যু, পিওমন্তে অঞ্চলে ৬ জন আক্রান্ত, লাছিও অঞ্চলে ২, এমিলা রোমানিয়া অঞ্চলে ৯ জন আক্রান্ত হয়েছে ।

করোনাভাইরাস আতঙ্কে সোমবার থেকে লোম্বারদিয়া , ভেনেতো, পিওমন্তে ও ভেনেসিয়া চার অঞ্চল এর সকল স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয় গির্জা সিনেমা বন্ধ ঘোষনা করা হয়েছে। এছাড়া ফুটবল লীগ, নাইট ক্লাব ও জাদুঘর বন্ধ থাকবে । বাতিল করা হয়েছে ইতালির ভেনিস কারনেভাল উৎসব । কিন্তু কর্মজীবী মানুষরা বিপাকে পরেছে তাদের জীবিকার তাগিদে ঘর থেকে বের হতে হচ্ছে।

করোনার আতঙ্কে খাবারের সংকট দেখা দিতে পারে বলে রবিবার সকল সুপারমার্কেট গুলোতে উপচে পড়া ভিড় ছিল.

এদিকে ইতালির সরকার আতঙ্কিত না হয়ে সবাইকে সাবধানে চলাচল করতে বলেছে । আক্রান্ত এলাকায় বিশেষ প্রয়োজন ছাড়া বাহিরে চলাচল করতে নিষেধ করেছে ।

উল্লেখ ইতালিতে প্রায় ৩ লক্ষাধিক বাংলাদেশীর বসবাস।বাংলাদেশী প্রবাসীদের মধ্য চরম আতঙ্ক বিরাজ করছে।করোনা ভাইরাসের কারনে অস্ট্রিয়া সরকার আজ হতে ইতালীর রেল যোগাযোগ বন্ধ করেছে। প্রশাসনিক বিভাগ ভেনেতো র সভাপতি লুকা জিয়া জানান, ইতালিতে প্রতি ঘন্টায় বাড়তেছে ‘করোনা’ ভাইরাস সকালে দ্বিতীয় বিকালে তৃতীয় করোনা ভাইরাস আক্রান্ত রোগীর মৃত্যু হয় ।

অন্যদিকে আজ ইতালির ট্যুরিস্ট শহরের সব স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, পার্ক, পাবলিক প্লেস বন্ধ করে দেয়া হয়েছে । ভেনিসের এক মাএ বাংলাশিক্ষা প্রতিষ্ঠান ভেনিস বাংলা স্কুল বন্ধ ঘোষনা করেছে। শহরের বাসিন্দাদেরকে গৃহ থাকতে বলা হয়েছে । তবে কর্মজীবী মানুষেরা ঝুকি নিয়েই কাজে যাচ্ছে।

About Mohammad Firoz

Check Also

থামছে না মৃত্যু-মিছিল, এবার বন্যায় ভাসল স্পেন

আন্তর্জাতিক ডেস্ক : স্পেনের মড়ার উপর খাঁড়ার ঘা! করোনায় মৃত্যুমিছিলে ইতালির পিছু নিয়েছে স্পেন। ১১ হাজারেরও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ