সোমবার , মার্চ ৩০ ২০২০
Breaking News
Home / আন্তর্জাতিক / করোনায় লকডাউন যুক্তরাজ্য

করোনায় লকডাউন যুক্তরাজ্য

করোনাভাইরাস দ্রুত গতিতে ছড়িয়ে পড়া রুখতে এবার লকডাউনের পথ বেছে নিল যুক্তরাজ্য। তিন সপ্তাহের জন্য দেশজুড়ে লকডাউনের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সোমবার রাতে জাতির উদ্দেশে দেয়া ভাষণে এই ঘোষণা দেন তিনি। খবর দ্য গার্ডিয়ানের।

জাতির উদ্দেশে দেয়া ভাষণে বরিস জনসন বলেন, করোনাভাইরাস মোকাবেলায় শতাব্দীর সবচেয়ে ভয়ংকর ঝুঁকির সম্মুখীন যুক্তরাজ্য। এই ভাইরাসের বিস্তার রুখতে না পারলে এক ভয়ানক পরিস্থিতির মুখোমুখি হতে হবে। যুক্তরাজ্যকে তিন সপ্তাহ লকডাউন ঘোষণা করা হলো। আপনারা অবশ্যই বাসায় অবস্থান করবেন। সব ধরনের সামাজিক অনুষ্ঠানও বন্ধ থাকবে।

তিনি বলেন, সবার ঐক্যবদ্ধ প্রয়াসে এই ভাইরাসের বিস্তৃতি এখনই ঠেকাতে হবে। বিশ্বের কোনো স্বাস্থ্য ব্যবস্থাই এই ভাইরাসের মোকাবেলা করতে পারছে না। যদি এখনই সচেতন ও কার্যকরী পদক্ষেপ না নেয়া হয় তাহলে সময় এমন পর্যায়ে পৌঁছাবে যে চিকিৎসার জন্য ডাক্তার, নার্স, এমনকি ভেনটিলেট, ইনটেনসিভ বেড কিছুই পাওয়া যাবে না।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, জরুরি পণ্যসামগ্রী ও ওষুধ ক্রয় ছাড়া ঘরের বাইরে যাওয়া যাবে না। এক সঙ্গে দু’জনের বেশি জমায়েত হওয়া যাবে না। আইন ভঙ্গকারীদের জরিমানা করা হবে। কেউ এসব নির্দেশ অমান্য করলে পুলিশ ব্যবস্থা নিতে পারবে।

বরিস জনসনের নেয়া লকডাউনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিরোধীদলীয় লেবার পার্টির নেতা জেরেমি বার্নার্ড করবিন।

ব্রিটেনে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৬৫০ জন এবং মৃত্যু হয়েছে ৩৩৫ জনের।

About Mohammad Firoz

Check Also

সৌদিতে দফায় দফায় ক্ষেপণাস্ত্র হামলা

সৌদি আরবে দফায় দফায় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। সৌদির রাষ্ট্রীয় গণমাধ্যম আল এখবারিয়া ও এএফপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
কাল মাঠ প্রশাসনের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী দেশজুড়ে লকডাউনে নিম্নআয়ের মানুষজনের নাভিশ্বাস জনগণের উদ্দেশে প্রধানমন্ত্রীর ৪ বার্তা করোনাভাইরাসের সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে : প্রধানমন্ত্রী সৌদি মক্কা বায়তুল্লাহ-মদিনা নববীতে আজান ও নামাজের নতুন নিয়ম সৌদিতে করোনা ভাইরাসে একদিনে ৪-জনের মৃত্যু ও গত এক সপ্তাহে আক্রান্ত ১২৯৯ জন সেনাবাহিনী মাঠে সহযোগিতায় জনতার কাউন্সিলর মানিক সৌদি আরবের জেদ্দায় করোনায় অসহায় কর্মহীন হওয়া প্রবাসীদের পাশে সাইদুল ইসলাম সুমন করোনা ভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করলেন ট্রাফিক সার্জেন্ট ইমাম নাচোলে করোনা ভাইরাস সংক্রামণ রোধসহ বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের মতবিনিময় সভা