সোমবার , মার্চ ৩০ ২০২০
Breaking News
Home / আন্তর্জাতিক / নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে ভয়াবহ বন্দুক হামলার দোষ স্বীকার

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে ভয়াবহ বন্দুক হামলার দোষ স্বীকার

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে ভয়াবহ বন্দুক হামলার দোষ স্বীকার করেছে সেই হামলাকারী অস্ট্রেলিয়ান নাগরিক ব্রেন্টন ট্যারেন্ট। ওই হামলায় ৫১ জন নিহতের ঘটনায় বৃহস্পতিবার এক শুনানিতে নিজের বিরুদ্ধে আনা সব দোষ স্বীকার করেন ব্রেন্টন। খবর বিবিসির।

গত বছরের ১৫ মার্চ ফেসবুকে লাইভ করে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অবস্থিত ‘আল নূর’ এবং ‘লিন্ডউড’ মসজিদে হামলা চালান ব্রেন্টন। ওই হামলায় ৫১ জন নিহত এবং ৪৯ জন আহত হন।

সেসময় হামলাকারী ২৯ বছর বয়সী ব্রেন্টনের বিরুদ্ধে হত্যা, হত্যাচেষ্টা ও সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়। তবে শুরু থেকে দোষ অস্বীকার করে আসছিলেন তিনি। অবশেষে ওই হামলার দায় নিয়ে দোষ স্বীকার করেছেন তিনি।

তবে শুনানির সময় আদালতে সশরীরে উপস্থিত ছিলেন না ব্রেন্টন। অকল্যান্ড কারাগার থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতের কার্যক্রমে যুক্ত হন তিনি। এসময় ওই দুই মসজিদের দু’জন ইমাম হামলায় ক্ষতিগ্রস্তদের প্রতিনিধি হিসেবে আদালতে উপস্থিত ছিলেন।

করোনাভাইরাসের কারণে লকডাউন রয়েছে নিউজিল্যান্ড। এ কারণে ব্রেন্টনকে আদালতে উপস্থিত না করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত করা হয়। ব্রেন্টনের দোষ স্বীকার হামলার ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারের জন্য ‘স্বস্তিদায়ক’ বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী জেসিন্দা আরডেন।

About Mohammad Firoz

Check Also

সৌদিতে দফায় দফায় ক্ষেপণাস্ত্র হামলা

সৌদি আরবে দফায় দফায় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। সৌদির রাষ্ট্রীয় গণমাধ্যম আল এখবারিয়া ও এএফপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ
কাল মাঠ প্রশাসনের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী দেশজুড়ে লকডাউনে নিম্নআয়ের মানুষজনের নাভিশ্বাস জনগণের উদ্দেশে প্রধানমন্ত্রীর ৪ বার্তা করোনাভাইরাসের সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে : প্রধানমন্ত্রী সৌদি মক্কা বায়তুল্লাহ-মদিনা নববীতে আজান ও নামাজের নতুন নিয়ম সৌদিতে করোনা ভাইরাসে একদিনে ৪-জনের মৃত্যু ও গত এক সপ্তাহে আক্রান্ত ১২৯৯ জন সেনাবাহিনী মাঠে সহযোগিতায় জনতার কাউন্সিলর মানিক সৌদি আরবের জেদ্দায় করোনায় অসহায় কর্মহীন হওয়া প্রবাসীদের পাশে সাইদুল ইসলাম সুমন করোনা ভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করলেন ট্রাফিক সার্জেন্ট ইমাম নাচোলে করোনা ভাইরাস সংক্রামণ রোধসহ বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের মতবিনিময় সভা