চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত

0

করোনাভাইরাসে আক্রান্ত একজন রোগীর সন্ধান মিলেছে চট্টগ্রামে। নগরীর ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় প্রথমবারের মতো ঢাকার বাইরে কোনো রোগীর সন্ধান মিলল।

শুক্রবার (৩ এপ্রিল) সন্ধ্যায় ওই বৃদ্ধের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। লকডাউন করা হয়েছে তার বাড়ি।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি সাংবাদিকদের বলেন, করোনা আক্রান্ত ব্যক্তির তথ্য-উপাত্ত সংগ্রহ শুরু করেছি। তিনি কীভাবে ভাইরাসে আক্রান্ত হয়েছেন তা আমরা বের করার চেষ্টা করছি।
জানা যায়, অসুস্থ অবস্থায় গত বৃহস্পতিবার ৬৭ বছরের ওই বৃদ্ধ রোগী চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হন। শুক্রবার সন্ধ্যায় তার নমুনা পরীক্ষা হওয়ার পর পজেটিভ রিপোর্ট আসে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে বর্তমানে চারজন আছেন। তাদের মধ্যে দুজনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এদের একজন পজিটিভ এলেও অন্যজনের নমুনায় করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। বাকি দুইজনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষার ফলাফল এখনো আসেনি।

শুক্রবার দুপুরে ঢাকায় স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিংয়ে বাংলাদেশে এ পর্যন্ত মোট ৬১ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ার কথা জানানো হয়। আক্রান্তদের মধ্যে মোট ছয়জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন ২৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here