সৌদি আরবে জেদ্দায় ৬টি স্থানে কারফিউ ২৪ ঘন্টা

0

সৌদি আরব প্রতিনিধি ঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রনালয় আজ থেকে জেদ্দার অভ্যন্তরে সুনির্দিষ্ট কিছু এলাকায় ২৪ ঘন্টা কারফিউ জারি করেছে। জায়গা গুলো হল কিলো ১৪ দক্ষিণ, কিলো ১৪ উত্তর, আল মাহজার, আল গুলাইল, আল গুরিয়াত, কিলো ১৩, পেট্রোমিন এলাকায়।

আজ ০৪ এপ্রিল বিকাল তিন ঘটিকা হতে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত পূর্ণকালীন (২৪ ঘন্টা ব্যাপী) কারফিউর পাশাপাশি লক ডাউনের নির্দেশনা জারি করা হয়েছে। এই এলাকাগুলো হতে বের হওয়া বা এই এলাকা সমুহে প্রবেশ করা সম্পূর্ণরুপে নিষিদ্ধ থাকবে।

এসময় এই এলাকা সমুহে বাড়ি হতে বের হওয়া সম্পূর্ণরুপে নিষিদ্ধ থাকবে। তবে একান্ত জরুরী চিকিৎসা সেবা ও জরুরী খাদ্যদ্রব্য কেনাকাটার জন্য এই এলাকার ভেতরে অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে (সকাল ছয়টা হতে বিকেল তিনটার মধ্যে) বের হওয়া যাবে।
একই ভাবে ইতোপূর্বে যাদেরকে কাজের সার্থে কারফিউর আওতার বাইরে রাখা হয়েছিল তারা এসব এলাকায় অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে চলাফেরা করতে পারবে। এই নির্দেশনা জনস্বার্থ বিবেচনায় জারি করা হয়েছে।

প্রসঙ্গত গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪০জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ২১৭৯জন। আজকে মারা গেছে ৪জন, এই নিয়ে সর্বোমোট মারা গেছেন ২৯জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৯জন, সর্বমোট সুস্থ হয়েছেন ৪২০জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here