বাড়িতে ফিরেই লাপাত্তা তারা, আতঙ্কে চিরিরবন্দরবাসী

0

ভরত রায় প্রত্যয়, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের চিরিরবন্দরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রায় শতাধিক ব্যক্তি বাড়িতে ফেরত আসলেও নাগালে আসছেনা উপজেলা প্রশাসনের।

উপজেলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণে নানা পদক্ষেপ নেয়া হলেও লাপাত্তা এসব ব্যক্তির হোম কোয়ারেন্টাইন নিশ্চিত না হওয়ায় শঙ্কিত স্বাস্থ্য কর্মকর্তারা। বিষয়টি নিয়ে বিব্রত আত্মগোপনে থাকাদের প্রতিবেশীরাও। তাদের খুঁজতে তৎপরতা শুরু করেছে উপজেলা প্রশাসন।

প্রশাসন এরই মধ্যে কোয়ারেন্টাইনে নিতে সক্ষম হয়েছিলো মাত্র ২১ জনকে। যার মধ্যে ১৭ জনের ১৪ দিন শেষ হওয়ায় বর্তমানে আছেন ৪ জন।

এলাকাবাসী বলছে, এসব ব্যক্তি এই আছে তো, এই নেই। এতে করে এলাকায় বাড়ছে আতঙ্ক। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ব্যক্তির প্রতিবেশীরা বলেন, অনেকই ফেরত এসেছে। কিন্তু কেউ কোয়ারেন্টাইন মানছে না। কেউ কেউ আত্মগোপন করে আছে।

এসব ব্যক্তিদের খোঁজে মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। কোয়ারেন্টাইন করতে নানা চেষ্টা চললেও আত্মগোপনে থাকা এসব ব্যক্তিকে এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াতের বিষয়টি নিয়ে শঙ্কায় উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা।

পুলিশ বলছে, এসব ব্যক্তিকে খুঁজতে বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য ও এলাকাবাসীকে কাজে লাগাচ্ছেন তারা।বুধবার (৮ এপ্রিল) সন্ধা থেকে এই কার্যক্রম শুরু হয়েছে ও আগামী দিনেও অব্যাহত থাকবে বলে জানান তারা।

উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দিকা বলেন, উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যানদের নেতৃত্বে আমরা খোঁজখবর নিচ্ছি। তাদের হোম কোয়ারেন্টাইনে যাওয়ার জন্য অনুরোধ করছি এবং পরবর্তীতে তারা আইন না মানলে বাধ্য করানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here