চাঁদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৭, নিহত ৮

2

মোঃনজরুল ইসলাম, চাঁদপুর প্রতিনিধি :চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৯৭জন হয়েছে। বুধবার পর্যন্ত এ সংখ্যা ছিল ৯৪জন। বৃহস্পতিবার আরো ৩জনের করোনা নমুনা রিপোর্ট পজেটিভ আসে। এর মধ্যে চাঁদপুর সদরে (জিটি রোড) ১জন, হাজীগঞ্জে ১জন ও কচুয়ায় ১জন রয়েছেন।

জেলায় করোনা ভাইরাসে মৃত্যু একই পরিবারে স্বামী-স্ত্রী ২জনসহ ৮জন। সুস্থ হয়েছেন ২১জন। চিকিৎসাধীন আছেন ৬৮জন। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে বৃহস্পতিবার দুপুরে এসব তথ্য জানা গেছে।

এ ছাড়াও শাহরাস্তিতে একই পরিবারে মা ও মেয়ে করোনায় আক্রান্ত হয়েছে।

সূত্র আরো জানায়, বৃহস্পতিবার জেলার মোট ২৯জনের নমুনা টেস্টের রিপোর্ট এসেছে। এর মধ্যে ৩জন পজেটিভ। আর বাকী ২৬জনের রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৯৭জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৫৪, ফরিদগঞ্জে ১১, মতলব উত্তরে ৬, হাজীগঞ্জে ৬, মতলব দক্ষিণ ৬, কচুয়ায় ৫, শাহরাস্তিতে ৭ ও হাইমচরে ২জন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বৃহস্পতিবার দুপুরে এক প্রেস নোটে জানান, চাঁদপুর থেকে আরো ১২২জনের নমুুনা প্রেরণ করা হয়েছে করোনা টেস্টের জন্য। এ নিয়ে মোট প্রেরণকৃত নমুনার সংখ্যা দাঁড়ালো ১৩৪২। এর বিপরীতে রিপোর্ট এসেছে ১০৮৬টি। রিপোর্ট অপেক্ষমান ২৫৬টি।

তিনি জানান, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৬২জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৫৪জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৮জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৩৬৬৩জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৬১৮জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৪৫জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here