ঈদে মোরগ-পোলাও খাবে পীরগঞ্জের কিশোরগাড়ী গ্রামবাসী!

10

মোঃ মাহমুদুল হাসান, রংপুর প্রতিনিধি ঃ এবারের ঈদুল ফিতরে পীরগঞ্জের কিশোরগাড়ী গ্রামের সকল মানুষ মোরগ-পোলাও খাবে বলে জানা গেছে। পীরগঞ্জ উপজেলার সদর ইউপির চেয়ারম্যান নুরুল ইসলাম ময়নার ছেলে বিশিষ্ট ব্যবসায়ী সহকারী অধ্যাপক জাহিদুল ইসলাম রুবেল ওই খাবারের আয়োজন করেছেন। তিনি করোনা পরিস্থিতি কর্মহীনদের মাঝে প্রায় ২ মাস ধরে খাদ্য সামগ্রী বিতরন করে আসছেন।

এরই অংশ হিসেবে রুবেল তার জন্মস্থান সদর ইউপির কিশোরগাড়ী গ্রামের প্রতিটি স্বচ্ছল-অস্বচ্ছল পরিবারেই একটি করে মোরগ ও ২ কেজি করে আতপ চাল বিতরন করেছেন। গ্রামটির প্রায় ৩’শ ৫০ টি পরিবারে ওই খাদ্য সামগ্রী ইতিমধ্যেই পৌছে দেয়া হয়েছে। রুবেলের এমন উদ্যোগে গ্রামের আবাল, বৃদ্ধ, বনিতারাও বেজায় খুশী হয়েছেন। গ্রামের অস্বচ্ছল পরিবারের বয়োজৈষ্ঠ্য আব্দুস সালাম, মাজেদ, মতিন মিয়া, মাজেদা বেগম, সাইবেনী মাই, কুলসুম বেগমসহ অনেকেই জানান, ঈদোত পোলাও, গোস্ত হামার কপালোত জোটেই না। এবারে হামার চেয়ারম্যানের ব্যাটা রুবেলটা সেই খাবারের বেবস্থা করি দিচে। তাই খুব ভাল মানুষ।

পোত্যেক বছর রুবেল মানুষোক সাহায্য করে। আল্লাহ রুবেলোক অনেকদিন বাচে থুক। রুবেল জানান, এটি সামাজিক উদ্যোগ। অন্ততঃপক্ষে ঈদুল ফিতরের দিন যেন আমার গ্রামের সকলেই মোরগের মাংস আর পোলাও খায়, সেজন্য গ্রামের সাড়ে ৩’শ পরিবারের মাঝে মোরগ অঅর আতপ চাল পৌছে দিয়েছি।

উল্লেখ্য, জাহিদুল ইসলাম রুবেলের বাবা নুরুল ইসলাম ময়না পীরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান। রুবেল পীরগঞ্জ শাহ আব্দুর রউফ কলেজের আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান। করোনা পরিস্থিতির কারণে তিনি উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এ পর্যন্ত প্রায় ২ হাজার অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here