মুক্তিযুদ্ধের সংগঠক ইসহাক ভূঁইয়ার ইন্তেকাল

68

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ:১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুক্তিযুদ্ধ কালীন মুজিব বাহিনীর কমান্ডার,স্বাধীনতা পূর্ব ভৈরব হাজী আসমত কলেজ ছাত্র সংসদের ভিপি, বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব ইসহাক ভূঁইয়া গত ২৭ মে।ভোরে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহে—–রাজিউন)। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।

তিনি একাত্তরে মহান মুক্তিযুদ্ধে ভারতে ট্রেনিং শেষে মুজিব বাহিনীর কমান্ডার হিসেবে অন্যান্য সদস্যদের নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-কিশোরগঞ্জের বিভিন্ন অঞ্চলে পাক হানাদারদের মোকাবিলা করেছিলেন। উল্লেখ্য ইসহাক ভূঁইয়া মহান মুক্তিযুদ্ধ কালীন তাঁর বাহিনী নিয়ে দীর্ঘ সময় গ্রামের বাড়ি তৎসময়ে যোগাযোগ বিচ্ছিন্ন এলাকা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার পশ্চিমাঞ্চলের মেঘনা নদীর অদুরে বড়নগরে ক্যাম্প স্থাপন করে বিভিন্ন অভিযান পরিচালনা করেছিলেন ।

এ তথ্য বাপসনিঊজকে জানান আওয়ামালীগনেতা এমএ করিম।তিনি বলেন,একজন সহযোদ্ধা হিসেবে মহান মুক্তিযুদ্ধে আমার ও অংশ গ্রহণের সুভাগ্য হয়েছিল। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার ঐতিহ্যবাহী তালশহর গ্রামের বাসিন্দা ছিলেন। ইসহাক ভূঁইয়া চাকুরি থেকে অবসর জীবনে জাতীয় সংসদ সহ বিভিন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসেবে স্বক্রিয়ভাবে কাজ করেছেন। বীর মুক্তিযোদ্ধা শ্রদ্ধেয় ইসহাক ভাইয়ের মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here