কুলাউড়ায় প্রবাসীদের নিয়ে সামাজিক সংগঠন প্রবাসী কল্যাণ সংস্থা (GHBB) কমিটি গঠন

20

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজার কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ৪টি গ্রামের প্রবাসীদের নিয়ে সামাজিক সংগঠন প্রবাসী কল্যাণ সংস্থা (GHBB) নামে ৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে । গতকাল ৩০ মে শনিবার রাতে এ কমিটি গঠন করা হয় । দুবাই প্রবাসী কামাল আহমেদ (ফুল) কে সভাপতি ও বাহরাইন প্রবাসী সাহেদ আহমেদকে সাধারণ সম্পাদক এবং বাহরাইন প্রবাসী হান্নান মিয়াকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ বিশিষ্ট প্রবাসী কল্যাণ সংস্থা (GHBB) কমিটি ঘোষণা করা হয় ।

এদিকে সামাজিক সংগঠন প্রবাসী কল্যাণ সংস্থা (GHBB) অন্যতম অঙ্গীকার হচ্ছে প্রবাসীদের আপদ বিপদে সাহায্য ও সহযোগিতা , মাদক, সন্ত্রাস মুক্ত সমাজ গঠন পরিবেশ সচেতনতা, সামাজিক কু-সংস্থার দুর করণ ও দূর্নীতিমুক্ত সমাজ গঠন করা এবং প্রবাসীদের অর্থায়নে এলাকার উন্নয়নে কাজ করা গরিব অসহায়দের সাহায্য করা সহ আরো অনেক সামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে ।

প্রবাসীদের সংগঠনে বাংলাদেশ প্রতিনিধি হিসাবে কাজ করবে সংগঠনের উপদেষ্টা কর্মধা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল মালিক । প্রবাসী প্রতিনিধি হিসাবে কাজ করবে সংঠনের উপদেষ্টা জিটিভির সাংবাদিক সৌদি প্রবাসী সেলিম আহমেদ , উপদেষ্টা ছাদ উল্লা , আব্দুল খালিক , আব্দুস সামাদ ও বাবুল আহমেদ ।

প্রবাসী কল্যাণ সংস্থা (GHBB) সংগঠনের কমিটি গঠনকালে নব-গঠিত কমিটির উপদেষ্টা আবুল মালিক বলেন, আমরা চাই গুতুম পুর , হাসিম পুর ,বাবনিয়া ও বেরী এই চার টি গ্রামের যুব সমাজকে নিয়ে সমাজের ভাল কিছু কাজ করতে বদ্ধপরিকর । সকলের সহযোগিতায় সমাজ থেকে মাদক নির্মূলের কাজ করে যাবে । সামাজিক সংগঠন প্রবাসী কল্যাণ সংস্থার (GHBB) অন্যতম ভূমিকা থাকবে প্রবাসীদের আপদ বিপদে সাহায্য ও সহযোগিতা, মাদক মুক্ত সমাজ, নিরক্ষরতা এবং সামাজিক কু-সংস্থার দুর করা । বিশেষ করে ’এলাকার সকলের সহযোগিতা কামনা করেন তিনি ।

প্রবাসী কল্যাণ সংস্থা(G.H.B.B ) ৫১ বিশিষ্ট কার্য নির্বাহী কমিটির তালিকায় রয়েছে সংঠনের সিনিয়র সহসভাপতি সোহেল আহমদ ,সহ সভাপতি শফিক মিয়া, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রামলাল, যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন । এতে প্রবাসী কল্যাণ সংস্থা (G.H.B.B ) সংগঠনের তালিকায় আরো অনেকেই রয়েছেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here