তারা মিঞার মৃত্যুতে মানিকগঞ্জ সংবাদপত্র সম্পাদক পরিষদের শোক

2

মানিকগঞ্জ: মানিকগঞ্জের প্রবীণতম সাংবাদিক এম এ ওয়াহেদ তারা মিঞা মারা গেছেন। রবিবার বিকেল ৪টায় মানিকগঞ্জ জেলা শহরের পূর্ব দাশড়ায় তাঁর বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, চার মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাদ মাগরিব মানিকগঞ্জ দরবার শরীফে প্রথম জানাজা ও মরহুমের গ্রামের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা-নালোড়া গ্রামের মসজিদ প্রাঙ্গনে বাদ এশা দ্বিতীয় জানাজা শেষে গ্রামের কবরাস্থানে তাঁকে দাফন করা হয়।

তাঁর মৃত্যুতে মানিকগঞ্জ সংবাদপত্র সম্পাদক পরিষদের সভাপতি সুরুয খান, সহ-সভাপতি অ্যাডভোকেট আমিনুল হক আকবর, মাহবুব আলম জুয়েল, সাধারণ সম্পাদক আশরাফুল আলম লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক মো.আকরাম হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল আলীম, প্রচার ও প্রকাশন সম্পাদক আক্তার হোসেন মিলন, কার্যকরী সদস্য শহীদুল ইসলাম, কহিনুর ইসলাম রাব্বি প্রমুখ শোক জানিয়েছেন।

এম এ ওয়াহেদ তারা মিঞা ১৯৫৮ সাল থেকে সাংবাদিকতা শুরু করেন। দৈনিক সংবাদ, মর্নিং নিউজ এবং পাকিস্তান বাই উইকলি পত্রিকায় কাজ করেছেন। তিনি ছিলেন তৎকালীন পূর্বপাকিস্তান সাংবাদিক সমিতি মানিকগঞ্জ মহকুমা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি। ১৯৬১ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত তিনি এই দায়িত্বে ছিলেন। তিনি বাংলাদেশ সাংবাদিক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতির দায়িত্বও পালন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here