অনলাইন ক্লাস শুরু করলো মাদরাসাতুল হিকমাহ আল ইসলামিয়াহ

55

মোঃ সাইয়েদুজ্জামান নূর আলভী: করোনা পরিস্থিতির কারণে বন্ধ হয়ে রয়েছে দেশের সকল শিক্ষাব্যবস্থা। দেশের এই চলমান বিপর্যয়ে ছাত্রদের কে তালীম – তারবিয়্যাত ও পড়ালেখার মাঝপ সম্পৃক্ত রাখতে অনলাইন ক্লাস চালু করেছে আন্তর্জাতিক মানসম্পন্ন শিক্ষাপ্রতিষ্ঠান মাদরাসাতুল হিকমাহ আল ইসলামিয়াহ।

একটি কওমী মাদরাসায় অনলাইন ক্লাস সচরাচর খুব কম দেখা যায় এবং ইহা প্রায় অকল্পনীয়। কিন্তু এটাকে বাস্তবে রুপ দান করেছে মাদরাসাতুল হিকমাহ আল ইসলামিয়াহ।

গত ১০ জুন,২০২০ মাদরাসাতুল হিকমাহর প্রিন্সিপাল মাওলানা আবু সালেহ রহমানীর উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে যাত্রা শুরু হয় এই যুগোপযোগী উদ্যোগের।

তথ্য প্রযুক্তির ইতিবাচক ব্যবহার zoom ও messenger এ লাইভ ভিডিওর মাধ্যমে চলছে শ্রেণী ভিত্তিক ক্লাস এবং হিফয ও নূরানীর ছাত্রদের একক ক্লাস।

উদ্বোধনী বক্তব্যে মাদরাসাতুল হিকমাহর প্রিন্সিপাল মাওলানা আবু সালেহ রহমানী বলেন, বিপর্যয় কালীন সময়ে ঘরবন্দী ছাত্রদের নিকট অনলাইন ভিত্তিক শিক্ষা সেবা পৌঁছাতে পেরে আমরা আমরা আনন্দিত, গর্বিত। আশা করি এতে কওমী অঙ্গনে তথ্য প্রযুক্তির ইতিবাচক ব্যবহারের পথ সুগম হবে এবং আগামী দিনের পথচলায় আরো এগিয়ে যাবে।

এবিষয়ে মাদরাসাতুল হিকমাহর ভাইস প্রিন্সিপাল মাওলানা শিবলী রহমানী বলেন,করোনা পরিস্থিতির কারনে শিক্ষার্থীরা পড়ালেখা বিমূখ রয়েছে। তাই শিক্ষার্থীদের পড়ালেখার মাঝে ফিরিয়ে আনতে আমরা অনলাইন ক্লাসের কার্যক্রম শুরু করেছি। আমি আশা করি এতে কওমী অঙ্গনে তথ্য প্রযুক্তির ইতিবাচক ব্যবহারের পথ সুগম হবে।

উল্লেখ্য,কওমী অঙ্গনে অনলাইন ক্লাস পেয়ে ছাত্র ও অভিভাবকগন আনন্দে আত্মহারা। দরস-তাদরিস বিহীন দীর্ঘ সময় অতিক্রম করে তারা স্বস্তির নিঃশ্বাস ফেলছে। এবং প্রিন্সিপাল ও দায়িত্বশীলদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছে। ১২ টি অনলাইন ক্লাস রুম ও ১৮ জন প্রাজ্ঞ শিক্ষকের সার্বক্ষণিক তত্ত্বাবধানে দিবারাত্রি চলছে শিক্ষা কার্যক্রম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here