রাজশাহীতে সাংবাদিকের সঙ্গে পুলিশের মারমুখী ও অসৌজন্যমূলক আচরণ

28

সাফিয়ান স্বাধীন,রাজশাহী জেলা প্রতিনিধি :

রাজশাহীতে নিউজভিত্তিক বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিবের সাথে মারমুখী ও অসৌজন্যমূলক আচরণ করেছে এক পুলিশ কনস্টেবল। তার নাম গোলাপ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়িতে কর্মরত।

খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার বিকেল সাড়ে ৫টার সময় সাংবাদিক বুলবুল হাবিব ব্যক্তিগত কাজে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করতে যান। এসময় গেটে দায়িত্বরত পুলিশ কনস্টেবল গোলাপ ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করতে তাকে বাধা দেয়।

এসময় সাংবাদিক বুলবুল হাবিব তার পরিচয় দিলে পুলিশ কনস্টেবল ক্ষিপ্ত হয়ে আজেবাজে শব্দ ব্যবহার করেন এবং মারমুখি আচরণ করেন। পরে পুলিশের কনস্টেবল রিক্সাসহ তাকে ক্যাম্পাসের বাইরে বের করে দেন।

এবিষয়ে রাজশাহীতে কর্মরত এটিএন নিউজের সাংবাদিক বুলবুল হাবিব বলেন, আমি ব্যক্তিগত কাজে ক্যাম্পাসে যাচ্ছিলাম। আমি কাজলা গেট দিয়ে ক্যাম্পাসের ভেতরে প্রবেশের সময় গেটে দায়িত্বে থাকা কনস্টেবল কোন কারণ ছাড়াই আমার সাথে ক্ষিপ্ত আচরণ করেন এবং মারার জন্য তেড়ে আসেন। পরে আমাকে রিক্সাসহ ক্যাম্পাসের বাইরে বের করে দেন।

তিনি আরো বলেন, পুলিশ কনস্টেবলটি আমার সাথে এত উদ্ধত আচরণ করেন যে, তার কথার কোনো উত্তর দিলে তিনি আমাকে মারতেন। পরে আমি বিষয়টি নগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে জানাই।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোশিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান পাপ্পু ও সাধারণ সম্পাদক মেহেদি হাসান শ্যামলসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

নগর পুলিশের মুখপাত্র ও উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, আমি ঘটনাটি শুনেছি এবং তাৎতক্ষনিকভাবে খোঁজ নিয়েছি। ঘটনার সত্যতা পাওয়া গেলে ওই কনস্টেবলের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বিষয়টি তদন্তের জন্য সহকারি পুলিশ সুপারকে দায়িত্ব দেয়া হয়েছে। শনিবার তদন্ত শুরু হবে বলে জানান তিনি।

সাফিয়ান স্বাধীন/রাজশাহী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here