চিরিরবন্দরে প্রধান সড়কে পায়খানার বর্জ্য পানি, সংবাদ প্রকাশের পর প্রভাবশালী মালিকদের আল্টিমেটাম প্রশাসনের

17

ভরত রায় প্রত্যয়,
চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার প্রাণকেন্দ্র ঘুঘুরাতলী মোড় থেকে রেলওয়ে স্টেশনের একমাত্র ব্যস্ততম প্রধান সড়কের সরকার সুপার মার্কেট সংলগ্ন এলাকায় দুই প্রভাবশালীর বহুতল ভবনের পায়খানার পচা দুর্গন্ধযুক্ত ময়লা পানি গত দুই বছর থেকে ফেলে আসছে ব্যস্ততম প্রধান সড়কটির উপর।

স্থানীয়দের একাধিক অভিযোগের পরেও কোন কিছু তোয়াক্কা না করেই পায়খানার বর্জ্য পানি ফেলে আসছে ওই এলাকার বহুতল ভবনের দুই প্রভাবশালী মালিক। বহুতল ভবনের মধ্যে একটি সাবেক কৃষি ব্যাংক কর্মকর্তা মোঃ তৈয়বুর রহমানের “রহমান টাওয়ার” ও অপরটি মোঃ মাহাতাব সরকারের “চৌধুরী টাওয়ার”। মাহাতাব সরকার উপজেলার অমরপুর ইউনিয়নের বাসুদেবপুর গ্রামের বাসিন্দা, বর্তমানে তিনি দিনাজপুর শহরে বসবাস করেন।

একাধিক বার অভিযোগ দেওয়ার পরও তোয়াক্কা না করায় রবিবার (২৬শে জুলাই) দুপুরে চিরিরবন্দরের স্থানীয় একটি অনলাইন ইউটিউব চ্যানেল ” সিপি টোয়েন্টি ফোর” এ বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করেন জাতীয় “দৈনিক আমাদের সময়” পত্রিকার চিরিরবন্দর উপজেলা প্রতিনিধি মাহাফুজুল ইসলাম আসাদ ও তার সংবাদকর্মী টিম। সংবাদটি উপজেলা প্রশাসনের নজরে আসলে তৎক্ষনাৎ ঘটনাস্থল পরিদর্শন করতে আসে চিরিরবন্দর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইরতিজা হাসান।

এরপর ঘটনাস্থল পরিদর্শন করে ডাকা হয় বহুতল ভবনের দুই প্রভাবশালী মালিককে। জানাযায় এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও বিষয়টি নিয়ে নোটিশ করা হয় দুই মালিক পক্ষকে। কিন্তু প্রশাসনের নোটিশও অমান্য করেন প্রভাবশালী মালিকরা।

পরবর্তীতে আইন অমান্য করায়, যেকোন উপায়ে বিষয়টি সমাধানের জন্য “রহমান টাওয়ার” কে ৪ দিনের ও “চৌধুরী টাওয়ার” কে ২৪ ঘন্টার লিখিত আল্টিমেটাম দেন উপজেলা প্রশাসন।

লিখিত আল্টিমেটামের নির্ধারিত সময়ের মধ্যে বিষয়টি সম্পুর্ন সমাধান না করলে জেল জরিমানার মধ্যদিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরতিজা হাসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here